ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পিটিআই নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে, অভিযোগ ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২৩
পিটিআই নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে, অভিযোগ ইমরানের পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান অভিযোগ করেছেন, তার দলে ধস নামাতে জ্যেষ্ঠ নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে। সর্বশেষ সরকারের এমন চাপে সাবেক এক মন্ত্রী তার দল থেকে পদত্যাগ করেছেন।

বুধবার (২৪ মে) রাতে লাহোরের নিজ বাড়ি থেকে এক ভিডিও বার্তায় তিনি এ অভিযোগ করেন।

পর্যবেক্ষকরা বলছেন, চলতি মাসের শুরুতে ইমরান খানকে গ্রেপ্তারের পর সহিংসতাকে কেন্দ্র করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির হাজার হাজার সমর্থককে গ্রেপ্তার করা হয়।

এরই মধ্যে পিটিআইয়ের মুখপাত্র ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী দল ছেড়েছেন। পিটিআই মহাসচিব ও সাবেক অর্থমন্ত্রী আসাদ ওমর দলে থাকলেও পদ ছাড়বেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার (২৩ মে) পিটিআইয়ের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট শিরীন মাজারি দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর নেতাদের পদত্যাগের তৎপরতা শুরু হয়।

ইমরান খানকে গ্রেপ্তারের পর সহিংসতা উসকে দেওয়ার অভিযোগে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে মুক্তি পাওয়ার পর তারা দল ছাড়ার ঘোষণা দেন।

নিজ বাড়ি থেকে ভিডিও বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তানের এমন বিপর্যয় আগে কখনও দেখিনি।

তিনি বলেন, কেউ যদি আমার দল পিটিআইয়ের সঙ্গে যুক্ত থাকে তাকে নানা নিপীড়ন ও নির্যাতনের মুখোমুখি হতে হবে। একপর্যায়ে তাকে গ্রেপ্তার করা হবে। আর যদি কেউ পিটিআইয়ের সঙ্গে কোনো সম্পর্ক না থাকার কথা বলে তখন তাকে ছেড়ে দেওয়া হয়।

ইমরান খান অভিযোগ করেন, দমন তৃণমূল সমর্থকদের পাশাপাশি দলের বড় নেতাদেরও করা হচ্ছে।

তিনি বলেন, ওরা সবাইকে জেলে পুরে দিয়েছে, কার সঙ্গে যোগাযোগ করব তাও জানি না।

গত ৯ মে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার (১০ মে) আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে পরে বিক্ষোভে উত্তাল হয় পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালান তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হন, প্রাণ যায় আটজনের।

সূত্র: এনডিটিভি

আরও পড়ুন: ইমরানের দলকে নিষিদ্ধ করার কথা ভাবছে পাকিস্তান সরকার

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।