ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ আগুন, গায়ানায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ আগুন, গায়ানায় নিহত ২০

দক্ষিণ আমেরিকার দেশ গায়ানার একটি স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে সেখানকার ২০ বাসিন্দা নিহত হয়েছে।

আহত হয়েছে আরও কয়েকজন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন সোমবার (২২ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানায়। এতে বলা হয়, গায়ানার সংশ্লিষ্ট কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২১ মে) রাতে গায়ানার মধ্যাঞ্চলীয় মাহদিয়া শহরে অবস্থিত ছাত্রাবাসে ভয়াবহ আগুনের ঘটনাটি ঘটে।

ঘটনার পর গায়ানা সরকার একটি বিবৃতি প্রকাশ করে। এতে বলা হয়, মাহদিয়া মাধ্যমিক স্কুলের ছাত্রাবাসে আগুনে ২০ জন নিহত হয়েছেন। প্রেসিডেন্ট ইরফান আলী এ ঘটনাকে অনেক বড় বিপর্যয় বলে মন্তব্য করেছেন। তিনি আরও বলেন, এটি ভয়াবহ, বেদনাদায়ক।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রেসিডেন্ট ইরফান।

খবরে বলা হয়, মাহদিয়া মাধ্যমিক স্কুলের ছাত্রাবাসে আগুনের সূত্রপাত কীভাবে হলো, সেটি জানা যায়নি। তবে তদন্ত চলছে। এ ব্যাপারে পরবর্তীতে জানানো হবে।

আগুনের ঘটনায় আহতদের সর্বোত্তম চিকিৎসাসেবা নিশ্চিতের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ইরফান আলী। রাজধানী জর্জটাউনের দুটি হাসপাতালকে এ ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন। সবার আগে শিশুদের সেবা দিতে তিনি আহ্বান করেন।

জর্জটাউন থেকে প্রায় ১২৪ মাইল দক্ষিণে মাহদিয়া শহর। অঞ্চলটি ভারী বৃষ্টিপাতের কারণে ক্ষতিগ্রস্ত। এতে করে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া কঠিন হয়ে পড়েছে। তাই মাহদিয়াতে বেসরকারি ও সামরিক বিমান পাঠাতেও নির্দেশ দেন ইরফান। সে মোতাবেক কাজ হয়েছে বলেও তিনি জানান।

দেশটির সংসদের বিরোধীদলীয় সদস্য নাতাশা সিং লুইস আগুনের কারণ অনুসন্ধানের আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad