ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সমালোচনার মধ্যেই ইরানে আরও ৩ মৃত্যুদণ্ড কার্যকর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
সমালোচনার মধ্যেই ইরানে আরও ৩ মৃত্যুদণ্ড কার্যকর

চলমান সমালোচনার মধ্যেই আরও তিন ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করল ইরান। মাদক সংক্রান্ত অপরাধে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করে দেশটি।

খবর আল জাজিরা

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া তিন ব্যক্তির নাম শাহাব মানসৌরনাসাব, সামাদ গেরাভান্দ ও সায়িদ গেরাভান্দ। তাদের কাছ থেকে ৩৯ গ্রাম হেরোইন, প্রক্রিয়াজাত মাদক ও প্রক্রিয়াজাতকরণের সরঞ্জাম তাদের কাছ থেকে জব্দ করা হয়েছিল।

বিচার সম্পর্কিত সরকারি ওয়েবসাইট রোববার এই খবর জানায়।

করাপশন অন আর্থ- আইনে তাদের দোষী সাব্যস্ত করা হয়। এর আগে তারা রাজধানী তেহরানে মাদক বিক্রির পরিকল্পনা করছিলেন বলে স্বীকার করেন। সুপ্রিম কোর্ট তাদের রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

ইরানে কোনো ব্যক্তির কাছে ৩০ গ্রামের বেশি হেরোইন পাওয়া গেলে তাদের মৃত্যুদণ্ড এবং সম্পদ বাজেয়াপ্ত করার মতো শাস্তির বিধান রয়েছে।

পতিতা ও মানবপাচার চক্র চালানোর অপরাধে শাহরোজ অ্যালেক্স সোখানভারি নামে এক ব্যক্তির ফাঁসি কার্যকরের ঘোষণার পরদিনই নতুন তিনজনের মৃত্যুদণ্ড কার্যকরের খবর এলো।

এর আগে শুক্রবার ইরান তিন ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করে। গেল বছরের সেপ্টেম্বরে মাশা আমিনির মৃত্যুর পর হওয়া বিক্ষোভে জড়িত থাকার দায়ে। মোহারেবেহ অপরাধে তাদের ফাঁসি কার্যকর করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ