ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভোট দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
ভোট দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি

তুরস্কে চলমান নির্বাচনে ভোট দিলে বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি। ২ দশমিক ৫১ মিটার দীর্ঘ সুলতান কোসেন মার্দিন জেলার দেরিক শহরে ভোট দিয়েছেন।

 

তুরস্কে চলছে দেশটির আধুনিক ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ এক নির্বাচন। রোববারের এই ভোটের মধ্য দিয়েই নির্ধারিত হবে ২০ বছর ধরে ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের ভবিষ্যৎ। নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগলু।
 
ভোট দেওয়ার পর সুলতান কোসেন বলেন, আমি দেশের মঙ্গল কামনা করছি। ইনশাল্লাহ।

স্থানীয় গণমাধ্যমের বরাতে এই খবর দিয়েছে আল জাজিরা।
 
এই নির্বাচনে জিততে হলে একজন প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের অন্তত ৫০ শতাংশ পেতে হবে। নতুবা দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয় দফা ভোট নেওয়া হবে।

তুরস্কের স্থানীয় সময় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার অনেক আগে থেকেই ভোট কেন্দ্রগুলোর সামনে ভোটাররা লাইন দেন। তুরস্কের ভোটাররা এমন এক সময়ে এই নির্বাচনে ভোট দিচ্ছেন যখন তাদের কঠিন অর্থনৈতিক অবস্থার মোকাবিলা করতে হচ্ছে।

দেশটিতে মূল্যস্ফীতি এখন লাগামছাড়া। সরকারি হিসেবেই মূল্যস্ফীতির হার ৪৪ শতাংশ। কিন্তু অনেক মানুষের ধারণা এটি আসলে অনেক বেশি হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ