ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পতাকা ধরে টান, রুশ প্রতিনিধিকে কিল-ঘুষি ইউক্রেনের এমপির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ৫, ২০২৩
পতাকা ধরে টান, রুশ প্রতিনিধিকে কিল-ঘুষি ইউক্রেনের এমপির

পতাকা ধরে টান দিতেই রুশ প্রতিনিধিকে কিল-ঘুষিতে নাস্তানাবুদ করলেন ইউক্রেনের এমপি অলেক্সান্ডার মারিকোভস্কি।  

বৃহস্পতিবার (৪ মে) চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে তুরস্কের রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত ব্ল্যাক সি ইকোনমিক কোঅপারেশনের (পিএবিএসইসি) সংসদীয় পরিষদের ৬১তম সাধারণ অধিবেশনে।

কৃষ্ণ সাগর অঞ্চলের দেশগুলো অর্থনৈতিক, প্রযুক্তিগত এবং সামাজিক ফ্রন্টে বহুপাক্ষিক ও দ্বিপাক্ষিক সম্পর্ক বিকাশের উপায় নিয়ে আলোচনা করতে ওই অধিবেশনে একত্র হয়েছিল।

এরই মধ্যে এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

 

বৃহস্পতিবার টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে ইউক্রেনের একজন এমপিকে তুরস্কের ওই অধিবেশনে তার হাত থেকে ইউক্রেনের পতাকা ছিনিয়ে নেওয়া একজন রাশিয়ান প্রতিনিধিকে ঘুষি মারতে দেখা গেছে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।

কিইভ পোস্টের বিশেষ প্রতিনিধি জেসন জে স্মার্ট ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন, যা বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৭ লাখেরও বেশি ভিউ পেয়েছে।

ক্লিপটিতে দেখা গেছে, একজন রাশিয়ান প্রতিনিধি, যার নাম প্রকাশ করা হয়নি, ইউক্রেনের এমপি অলেক্সান্ডার মারিকোভস্কির কাছে যান, পরে তিনি ওই এমপির হাতে থাকা দেশের পতাকা ধরে টান দেন। রুশ প্রতিনিধি তখন জোর করে এমপির হাত থেকে পতাকাটি নিয়ে যান। পতাকাটি ফিরিয়ে নেওয়ার সময় মারিকোভস্কি তাকে ধাক্কা দিয়ে ঘুষি মারতে দেখেন।

সূত্র: নিউজ উইক

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।