ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাঞ্জাবে কারখানায় গ্যাস লিকের ঘটনায় নিহত ৯, অসুস্থ ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
পাঞ্জাবে কারখানায় গ্যাস লিকের ঘটনায় নিহত ৯, অসুস্থ ১১

ভারতের পাঞ্জাব রাজ্যের লুধিয়ানায় একটি কারখানায় গ্যাস লিক হওয়ার ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। এতে অচেতন হয়ে পড়েছেন আরও ১১ জন।

রোববার (৩০ এপ্রিল) সকাল সোয়া ৭টার দিকে লুধিয়ানার গিয়াসপুরা এলাকায় অবস্থিত ওই কারখানায় এ ঘটনা ঘটে বলে জানায় এনডিটিভি।

কারখানাটিতে দুগ্ধজাত পণ্য তৈরি করা হতো বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যমটি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং ডাক্তার, অ্যাম্বুলেন্স এবং ফায়ার ব্রিগেডের একটি দলও ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা ঘেরাও করে রাখা হয়েছে।

লুধিয়ানার সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট স্বাতি টিওয়ানা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, অবশ্যই, এটি একটি গ্যাস লিকেজের ঘটনা। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) একটি দল সেখানকার লোকজনকে সরিয়ে নিতে ঘটনাস্থলে উপস্থিত রয়েছে এবং উদ্ধার অভিযান চলছে। এ ঘটনায় ৯ জন মারা গেছেন এবং ১১ জন অসুস্থ হয়ে পড়েছেন।  

গ্যাসের প্রকৃতি এবং উৎস এখনও জানা যায়নি এবং এনডিআরএফ দল এ বিষয়ে তদন্ত করবে বলেও জানান তিনি।

টিওয়ানা আরও বলেন, তাৎক্ষণিক অগ্রাধিকার হলো এলাকাটি খালি করা, কারণ এলাকাটি ঘনবসতিপূর্ণ।

এদিকে, দুর্ঘটনাস্থলে সম্ভাব্য সবরকমের সাহায্য দেওয়া হচ্ছে এবং আরও বিস্তারিত শিগগিরই শেয়ার করা হবে বলে জানান রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

পাঞ্জাবি ভাষায় করা এক টুইট বার্তায় মুখ্যমন্ত্রী বলেন, লুধিয়ানার গিয়াসপুরা এলাকায় একটি কারখানায় গ্যাস লিক হওয়ার ঘটনাটি খুবই দুঃখজনক। পুলিশ, সরকার এবং এনডিআরএফ দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে। শিগগিরই বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।