ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

টিভি লাইভে অসুস্থ এরদোয়ান, নির্বাচনী প্রচারণা বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
টিভি লাইভে অসুস্থ এরদোয়ান, নির্বাচনী প্রচারণা বাতিল তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান: ছবি সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান পেটের অসুস্থতার কারণে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দ্বিতীয় দিনের জন্য তার নির্বাচনী প্রচারণা বাতিল করেছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) লাইভ টিভি সাক্ষাৎকারের সময় অসুস্থ হয়ে পড়েন এরদোয়ান।

পরে সাক্ষাৎকারটি সংক্ষিপ্ত করা হয়। এ সময় এরদোয়ানকে বেশ বিমর্ষ দেখা যাচ্ছিল। প্রায় ২০ মিনিটে সাক্ষাৎকার শেষ করে ফিরে আসেন তিনি।

বৃহস্পতিবার মেরসিনে একটি সমাবেশে উপস্থিত হওয়ার পাশাপাশি তুরস্কের প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করার কথা ছিল তার। অসুস্থতাজনিত কারণে এরদোয়ান ভিডিও লিঙ্কের মাধ্যমে পারমাণবিক কেন্দ্রের উদ্বোধনে বক্তৃতা করেন।

তুরস্কের প্রেসিডেন্ট বুধবার (২৬ এপ্রিল) বলেন, ডাক্তারদের পরামর্শে বাড়িতে বিশ্রাম নেওয়ার জন্য কিছু সময় লাগবে।

বুধবার এরদোয়ানের যোগাযোগ পরিচালক ফাহরেটিন আলতুন একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। ওই স্ক্রিনশটে দেখা যাচ্ছে, প্রেসিডেন্ট অসুস্থ হয়ে হাসপাতালে আছেন।

এরপর বুধবার কেন্দ্রীয় আনাতোলিয়ান প্রদেশে তিনটি নির্বাচনী প্রচারণা ক্যাম্পেইন বাতিল করেন এরদোয়ান। তার বদলে ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতে ওই ক্যাম্পেইনগুলোতে যোগ দেন।

পরবর্তীতে এরদোগান জানান, বুধবার সারাদিন বিশ্রাম নিয়েছেন, আজ বৃহস্পতিবার ফের নিজের স্বাভাবিক কাজকর্ম শুরু করার কথা রয়েছে।

২০০৩ সাল থেকে রিসেপ তাইয়েপ এরদোয়ান তুরস্কের প্রধানমন্ত্রী ও ২০১৪ সাল থেকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় রয়েছেন।

বৃহস্পতিবার জার্মানিতে অবস্থানরত তুর্কিদের জন্য ভোটগ্রহণ শুরু হয়েছে। সেখানে বসবাসকারী ১৫ লাখ তুর্কি ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। তুরস্কে প্রথম দফা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ মে।

সূত্র: ডিডব্লিউ

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।