ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ত্রোপচারে উচ্চতা বাড়িয়ে স্মার্ট হলেন যুবক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
অস্ত্রোপচারে উচ্চতা বাড়িয়ে স্মার্ট হলেন যুবক মোসেস গিবসন: ছবি সংগৃহীত

দৈহিক উচ্চতা স্মার্ট ব্যক্তিত্ব প্রকাশের অন্যতম অংশ। এমন আস্থায় বিশ্বাসী মোসেস গিবসন নামে ৪১ বছর বয়সী এক মার্কিন যুবক নিজের দৈহিক উচ্চতা নিয়ে ছিলেন চরম অসন্তুষ্ট।

অবশেষে অস্ত্রোপচার করে তিনি সে কষ্ট থেকে মুক্তি পান। অস্ত্রোপচারের মাধ্যমে নিজের দৈহিক উচ্চতা বাড়িয়েছেন পাঁচ ইঞ্চি।  

ওই মার্কিন নাগরিকের বরাত দিয়ে  নিউইয়র্ক পোস্ট বলেছে , তার উচ্চতা মূলত ছিল ৫ ফুট ৫ ইঞ্চি। এমন উচ্চতার কারণে গার্লফ্রেন্ড খুঁজে পাওয়া তার জন্য অনেক কঠিন হয়ে উঠেছিল। নিজের সম্পর্কে ভালো অনুভব করেননি। তিনি বেশিরভাগ সময় এ নিয়ে অস্বস্তিবোধ করতেন।

ওই মার্কিন দৈনিকে আরও বলা হয়েছে, উচ্চতা তার ডেটিং জীবনকে মারাত্মকভাবে প্রভাবিত করতো। তিনি একটু উচ্চতা বাড়ানোর উঁচু জুতা ব্যবহার করতেন। প্রাথমিকভাবে বিভিন্ন ওষুধ এবং আধ্যাত্মিক চিকিৎসা নিয়েও কোনো কাজ হয়নি। পরে তিনি পা লম্বা করতে অস্ত্রোপচারের জন্য অর্থ সঞ্চয় শুরু করেন। গিবসন দিনে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও রাতে একজন উবার চালক হিসেবে কাজ করে ৭৫ হাজার মার্কিন ডলার সঞ্চয় করেন।

তিনি ২০১৬ সালে প্রথম অস্ত্রোপচার করেন, যেখানে তিনি ৩ ইঞ্চি উচ্চতা লাভ করেন, যা তাকে ৫ ফুট ৮ ইঞ্চি করে তোলে। এতে তিনি খুশি হলেও সন্তুষ্ট ছিলেন না। দ্বিতীয়বার ২০২৩ সালের মার্চে ৯৮ হাজার ডলার দিয়ে অস্ত্রোপচার করে আরও ২ ইঞ্চি উচ্চতা বাড়ান গিবসন।

সূত্র: আল-আরাবিয়া

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।