ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত বেড়ে ২৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত বেড়ে ২৬

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-পশ্চিমাঞ্চলের কিছু অংশে ধারাবাহিক ঘূর্ণিঝড়ের আঘাতে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন।

বিভিন্ন রাজ্যে ঘূর্ণিঝড়ে অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে।

হাজার হাজার মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

এছাড়া ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত আরকানসাসে যানবাহন উল্টে গেছে, গাছ ভেঙে পড়েছে এবং বিদ্যুতের লাইন ভেঙে পড়েছে। সেখানে পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পাশাপাশি টেনেসিতে সাতজন, ইলিনয়ে চারজন ও ইন্ডিয়ানায় তিনজন।

আলাবামা এবং মিসিসিপিতেও প্রাণহানি ঘটেছে।

রোববার (২ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে। স্থানীয় সময় শুক্রবার (৩১ মার্চ) রাতে এ ঘূর্ণিঝড় আঘাত হানে।

টেনেসির ন্যাশভিলের ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, ‘শিগগিরই সম্ভাব্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে জরিপ চালানো হবে। তবে বিস্তৃত এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় বিষয়টি শেষ করতে সময় লাগবে। ’

আরকানসাসের উত্তর-পূর্বাঞ্চলীয় ক্রস কাউন্টির ওয়েন শহরে চারজন মারা গেছে। ঝড়ের কারণে শহরটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে এক টুইটে জানিয়েছেন আরকানসাসের গভর্নর সারাহ হুকাবি স্যান্ডার্স।

এক সংবাদ সম্মেলনে স্যান্ডার্স বলেছেন, ‘আরকানসাস রাজ্যের জন্য কঠিন দিন। কিন্তু ইতিবাচক দিক হলো আরকানসাস ও এর বাসিন্দারা শক্ত এবং দৃঢ় মানসিকতার। আমাদের চলার পথে যে বাধাই আসুক না কেন আমরা ফিরে আসব এবং এগিয়ে যেতে থাকব। ’

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।