ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনে ভারতীয় হাইকমিশনে হামলা, দোরাইস্বামীর জরুরি বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
লন্ডনে ভারতীয় হাইকমিশনে হামলা, দোরাইস্বামীর জরুরি বৈঠক

সম্প্রতি লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনে ভাঙচুর চালিয়েছে খালিস্তানি সমর্থকরা। এমন পরিস্থিতিতে যুক্তরাজ্যে বসবাসরত ভারতীয় সম্প্রদায়ের নেতাদের সঙ্গে একটি বৈঠক করেছেন হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

বৈঠকে তিনি এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।

সোমবার (২০ মার্চ) ইন্ডিয়া হাউসে অনুষ্ঠিত হওয়া এই বৈঠকে ডেপুটি হাইকমিশনার সুজিত ঘোষ উপস্থিত ছিলেন।

এক টুইট বার্তায় লন্ডনের ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, হামলার পর সুজিত ঘোষ ইন্ডিয়া হাউসে সংশ্লিষ্ট ভারতীয় সম্প্রদায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তারা ভারতীয় হাই কমিশনের সংহতির প্রশংসা করেছেন।

ভারতের পাঞ্জাব রাজ্যে খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। ইতোমধ্যে তার সংগঠন ‘ওয়ারিস পাঞ্জাব দে’র অনেক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে আরও কয়েকজনকে।

এ ঘটনায় প্রতিক্রিয়ায় যুক্তরাজ্যের লন্ডনে অবস্থিত ভারতীয় হাই কমিশনে ভাঙচুর চালায় খালিস্তানি সমর্থকরা। এমনকি সেখান থেকে ভারতের জাতীয় পতাকা টেনে নামিয়ে ফেলা হয়। সেই জায়গায় উড়ানো হয় খালিস্তানি পতাকা।

খালিস্তানি চরমপন্থীরা রোববার লন্ডনে ভারতীয় হাই কমিশন ভাঙচুরের পর একজনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে হামলার পরপরই নয়াদিল্লিতে যুক্তরাজ্যের সবচেয়ে সিনিয়র কূটনীতিককে তলব করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।