ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৪১

পাকিস্তানে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ৪১ জন নিহত হয়েছেন।

রোববার (২৯ জানুয়ারি) সকালে দেশটির বেলুচিস্তানের লাসবেলায় বাসটি খাদে পড়ে গেলে এই প্রাণহানির ঘটনা ঘটে।

লাসবেলার সহকারী কমিশনার হামজা আঞ্জুম ঘটনার সত্যতা নিশ্চিত করে সংবাদমাধ্যম ডন.কমকে বলেন, গাড়িটি ৪৮ জন যাত্রী নিয়ে কোয়েটা থেকে করাচির দিকে যাচ্ছিল।

দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, দ্রুতগতির সঙ্গে লাসবেলার কাছে ইউ-টার্ন নেওয়ার সময় একটি ব্রিজের পিলারে বাসটি ধাক্কা দেয়। বাসটি পরে একটি গিরিখাতের মধ্যে পড়ে এবং এতে আগুন ধরে যায়।

আঞ্জুম আরও জানান, দুর্ঘটনাস্থল থেকে এক শিশু ও এক নারীসহ মোট তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে আহতদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, বিধ্বস্ত বাসটি থেকে উদ্ধার হওয়া মরদেহগুলো শনাক্ত করা যায়নি। নিহতদের পরিচয় শনাক্তকরণের জন্য ডিএনএ পরীক্ষা করা হবে।

এর আগে গত বছরের জুনে, উত্তর বেলুচিস্তানের কিলা সাইফুল্লাহ জেলার কাছে একটি যাত্রীবাহী ভ্যান খাদে পড়ে একই পরিবারের নয়জন সদস্যসহ কমপক্ষে ২২ জন নিহত হোন।

বিভিন্ন সময়ে পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানি হয়েছে। এর প্রধান কারণ হলো- ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ২০১৮ সালে পাকিস্তানের সড়কে ২৭ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।