ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
রাশিয়ায় বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে নিহত ২০

রাশিয়ার সাইবেরিয়ান শহর কেমেরোভোতে একটি বৃদ্ধাশ্রমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৬ জন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় আগুনে লাগার পর দোতলা কাঠের ভবনের ওপরের তলার পুরোটাই পুড়ে গেছে।  

রুশ কর্মকর্তাদের সংবাদ সংস্থা তাসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সন্ধ্যায় বেসরকারি ওই বৃদ্ধাশ্রমের দ্বিতীয়তলায় আচমকাই আগুন লেগে যায়। মনে করা হচ্ছে, ফায়ারপ্লেস থেকে এই আগুন লাগে। সঙ্গে সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু হয়। খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। ভেতরে আটকে পড়া অনেককে উদ্ধার করা হয়। তবে বের হতে পারেননি ২০ জন। তাদের ঝলসানো মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।  

তাস নিউজ এজেন্সির কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কয়েক ডজন কর্মী মোতায়েন করা হয় এবং শনিবার ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে পারে তারা।

প্রশাসনিক সূত্রে খবর, ওই বৃদ্ধাশ্রমে অগ্নি নির্বাপক ব্যবস্থাসহ অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা কেমন ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাসকে বলেন, বৃদ্ধাশ্রমটি ছিল অবৈধ। রাশিয়াজুড়ে বয়স্কদের জন্য এমন অনেক অনিবন্ধিত বাড়ি রয়েছে।

প্রসঙ্গত, কেমেরোভোতে ২০১৮ সালে একটি আশ্রয় কেন্দ্রে আগুন লেগে ৩৭ শিশুসহ ৬০ জন প্রাণ হারান।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।