ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিরোধপূর্ণ চীন সীমান্তে ভারত সেনা মোতায়েন বাড়িয়েছে: জয়শঙ্কর

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
বিরোধপূর্ণ চীন সীমান্তে ভারত সেনা মোতায়েন বাড়িয়েছে: জয়শঙ্কর

চীনের সঙ্গে বিরোধপূর্ণ একটি সীমান্ত অঞ্চলে ভারত নজিরবিহীনভাবে সেনা মোতায়ন বাড়িয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

সোমবার ইন্ডিয়া টুডের আয়োজিত এক অনুষ্ঠানে কথা বলতে গিয়ে  তিনি এই তথ্য জানান।

অনুষ্ঠানে তিনি নানা প্রশ্নের উত্তর দেন। খবর বিবিসির।  

তিনি বলেন, আজকের চীন সীমান্তে ভারতীয় সৈন্য মোতায়েন এর আগে হয়নি। চীনা আগ্রাসন মোকাবিলায় এটি করা হয়েছে। লাইন অব কন্ট্রোল বা নিয়ন্ত্রণ রেখার একতরফা পরিবর্তন রোধে ভারত সৈন্য মোতায়েন করেছে।  

এই বিষয়ে চীনের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য আসেনি।

গেল সপ্তাহে ভারতে সীমান্ত পরিস্থিতি নিয়ে দেশটিতে রাজনৈতিক হট্টগোল দেখা দেয়। সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনায় অস্বীকৃতি জানালে বিরোধী দল সংসদ থেকে ওয়াকআউট করে।  

কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ তোলেন, সরকার চীনের হুমকিতে পাত্তা দিচ্ছে না। সীমান্তে সেই দেশের সৈন্যরা ভারতীয় সৈন্যদের মারধর করছে।

সোমবার সংসদে জয়শঙ্কর বলেন, রাহুল গান্ধীর বক্তব্য ভারতীয় সৈন্যদের অসম্মান করেছে। এই পরিস্থিতি নিয়ে সরকারের উদাসীন থাকার অভিযোগও অস্বীকার করেন তিনি।

জয়শঙ্কর বলেন, যদি আমরা চীনের প্রতি উদাসীন হতাম, তবে কে সীমান্তে ভারতীয় সৈন্যদের পাঠিয়ছে? যদি আমরা উদাসীনই হতাম, তবে কেন আমরা দেশটিকে চাপ দিচ্ছি? 

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।