ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

পুতিন ইউক্রেন যুদ্ধকে বর্বরতার নতুন স্তরে নিয়ে গেছেন: মার্কিন কূটনীতিক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
পুতিন ইউক্রেন যুদ্ধকে বর্বরতার নতুন স্তরে নিয়ে গেছেন: মার্কিন কূটনীতিক 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের সঙ্গে শান্তি সংলাপ নিয়ে আন্তরিক নন। জনগণকে অন্ধকারে ঠেলে দেওয়ার মাধ্যমে তিনি ইউক্রেন যুদ্ধকে বর্বরতার নতুন স্তরে নিয়ে গেছেন।

শনিবার শীর্ষ এক মার্কিন কূটনীতিক এসব কথা বলেছেন।

ইউক্রেনকে সমর্থন জানাতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং শীর্ষ কর্মকর্তার সঙ্গে কিয়েভে সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ফর পলিটিক্যাল অ্যাফেয়ার্স ভিক্টোরিয়া নুল্যান্ড। রাশিয়া যখন ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামো ভেঙে দেওয়ার চেষ্টা করছে, ঠিক তখন এই কূটনীতিক তাদের সঙ্গে দেখা করে সমর্থন জানালেন।

ভিক্টোরিয়া নুল্যান্ড সাংবাদিকদের বলেন, কূটনীতি অবশ্যই সবার উদ্দেশ্য। কিন্তু ইচ্ছুক অংশীদার তো থাকতে হবে। বিদ্যুৎ অবকাঠামোতে হামলা, ক্রেমলিনের কথাবার্তা এবং সাধারণ আচরণে এটি পরিষ্কার যে, পুতিন শান্তি সংলাপের জন্য প্রস্তুত নন।

গেল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, পুতিন আগ্রহী হলে তিনি ইউক্রেন যুদ্ধ সমাপ্তির বিষয়ে সংলাপের জন্য প্রস্তুত।  তবে এরপরই ক্রেমলিন জানায়, পশ্চিমাদের অবশ্যই ইউক্রেনে রাশিয়ার চারটি অঞ্চলকে স্বীকৃতি দিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa