ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে আলো আসবেই মোবাইল

সফটওয়্যার প্রতিযোগিতা

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, জুন ২৬, ২০১০

দেশজুড়ে ‘আলো আসবেই মোবাইল সফটওয়্যার প্রতিযোগিতা’ শুরু হতে যাচ্ছে। প্রতিযোগিতার মাধ্যমে দেশের মোবাইলকেন্দ্রিক অ্যাপলিকেশন নির্মাতাদের পুরস্কৃত করার পাশাপাশি স্বীকৃতিও দেওয়া হবে।

প্রতিযোগিতার উদ্যোক্তা গ্রামীণফোন ও মাইক্রোসফট।

আগ্রহী প্রতিযোগিদের িি.িধষড়ধংযনবর.পড়স.নফ সাইটে নিবন্ধিত হতে হবে। আগামী ৩১ জুলাই নিবন্ধনের শেষ দিন। অংশগ্রহণকারীদের মধ্যে নির্বাচিত প্রথম সফটওয়্যার নির্মাতাকে পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ ৫ লাখ টাকা। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী সফটওয়্যার নির্মাতাকে দেওয়া হবে যথাক্রমে ২ লাখ ও ৩ লাখ টাকা। সঙ্গে নির্বাচিত নির্মাতাদের সফটওয়্যার ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার সুযোগ তো থাকছেই।

উল্লেখ্য, বাংলাদেশের সফটওয়্যার নির্মাতাদের মোবাইল সফটওয়্যার উন্নয়নে উৎসাহিত করতে ২০০৯ সালের জুন মাসে গ্রামীণফোন ও মাইক্রোসফট চুক্তিবদ্ধ হয়। পরবর্তীতে তারা গত ডিসেম্বরে ‘আলো আসবেই’ প্রচার অভিযানের মাধ্যমে উদ্যোগটির বাস্তবায়ন শুরু করে। এ মূহুর্তের প্রচারনাটি তারই বাস্তব প্রতিফলন।    

বাংলাদেশ স্থানীয় সময় ১৪০০ ঘণ্টা, জুন ২৫, ২০১০
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa