ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ডিজিটালে ক্যারিয়ার গড়তে ডিবিএন ও জেসিআই ঢাকা ওয়েস্টের প্রকল্প

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
ডিজিটালে ক্যারিয়ার গড়তে ডিবিএন ও জেসিআই ঢাকা ওয়েস্টের প্রকল্প

ঢাকা: বাংলাদেশে তরুণদেরকে ডিজিটাল ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়তে উদ্বুদ্ধ করতে ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক (ডিবিএন) এবং জেসিআই ঢাকা ওয়েস্ট যৌথভাবে শুরু করেছেন নতুন একটি প্রকল্প। ‘ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প’ নামের এই প্রকল্প এরই মধ্যে কাজ শুরু করেছে।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইক্যাব পরিচালক ইলমুল হক সজীব, জেসিআই বাংলাদেশের জেনারেল লিগ্যাল কাউন্সিল ইমরান কাদির, জেসিআই ঢাকা ওয়েস্ট সভাপতি মুহাম্মাদ আলতামিশ নাবিল, ডিজিটাল বিজনেস নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা এস এম বেলাল উদ্দিন, প্রকল্পটির সমন্বয়ক সামিরা সাইফ জোয়ার্দ্দারসহ অনেকে।

চার মাসব্যাপী আয়োজিত এই বুটক্যাম্পটিতে থাকছে ড্রপশিপিং, প্রিন্ট অন ডিমান্ড, এসইও, সোশ্যাল মিডিয়া মার্কেটিংসহ ডিজিটাল স্পেসের নানা বিষয়ে ৪০ টিরও বেশি ওয়েবিনার, ১০ টিরও বেশি রোড শো এবং একটি জমকালো চূড়ান্ত পর্ব।  

উদ্যোগটির সঙ্গে যুক্ত থাকছেন বাংলাদেশের আইসিটি ইন্ডাস্ট্রির দেশবরেণ্য সফল উদ্যোক্তা এবং প্রশিক্ষকগণ। ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প প্রকল্পটির মূল লক্ষ্য চার মাসের প্রশিক্ষণ শেষে ১ লক্ষাধিক তরুণদেরকে ডিজিটালে ক্যারিয়ার গড়তে দক্ষতা বৃদ্ধি করা।  

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ২৫টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট প্রাচীন ও সর্ববৃহৎ।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa