ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস ভিলেজে থাকবে ইন্টারনেট সেবা

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস ভিলেজে থাকবে ইন্টারনেট সেবা

সুইডেনভিত্তিক টেলিকম শিল্প পণ্য নির্মাতা এরিকসন ভারতে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস ভিলেজে উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সেবা দেবে। এরই মধ্যে সেখানে ফাইবার অপটিক কেবল নেটওয়ার্ক উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে।

কমনওয়েলথ গেমস ভিলেজে দিনরাত ২৪ ঘণ্টার ভিত্তিতে উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সেবা দেওয়া হবে বলে এরিকসন সূত্র জানিয়েছে।

আয়োজক সূত্রে জানা গেছে, কমনওয়েলথ গেমস ভিলেজে উচ্চগতির ইন্টারনেট সেবা দিতে এরিকসনকে সাহায্য করবে ইন্ডিয়ান প্রপার্টি ম্যানেজমেন্ট ফার্ম রেডিয়াস ইনফ্রেটাল। নেটওর্য়াক সেবায় গেমের নির্দিষ্ট ৩৬টি টিভি চ্যানেল, ভিডিও অন ডিমান্ড সেবা এবং অ্যাডভান্স এন্টারটেইনমেন্ট সেবা অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও ওয়াইফাই নেটওয়ার্ক সেবা এবং সেকেন্ডে ১০০ মেগাবাইট গতির ডাউনলোড সেবা পাওয়া যাবে বলে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, আগামী ৩ অক্টোবর থেকে ভারতের রাজধানী দিল্লিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১২ দিনব্যাপী কমনওয়েলথ গেমস উৎসব। এরই মধ্যে দিল্লীর পূর্ব দিকে যমুনা নদীর তীরে ৭১টি দেশের আট হাজার খেলোয়াড় এবং প্রতিনিধির জন্য ৬৩.৫ হেক্টর জমির উপর ইন্টারনেট আচ্ছাদিত কমনওয়েলথ গেমস ভিলেজ নির্মাণ করা হয়েছে।

অতিথিদের জন্য এখানে ৩৪টি বহুতল ভবনে এক হাজার ১৬৮টি ফ্যাট নির্মাণ করা হয়েছে। এই পুরো ভিলেজেই উচ্চগতির ইন্টারনেট সেবা প্রদানে প্রয়োজনীয় উদ্যোগ সম্পন্ন হয়েছে বলে এরিকসন সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।