ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

১২ ডিসেম্বর থেকে ফাইভ জি: মোস্তাফা জব্বার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
১২ ডিসেম্বর থেকে ফাইভ জি: মোস্তাফা জব্বার

ঢাকা: শুধুমাত্র টেকসই উন্নয়নে নয়, বাংলাদেশ এখন গ্লোবাল নলেজ সোসাইটিতে নেতৃত্ব দিচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।  

বুধবার (৮ ডিসেম্বর) রাতে রাজধানীর ফারস হোটেলে প্রথম বাংলাদেশি হিসেবে প্রফেসর ড. সাইফুর রহমান দ্যা ইনস্টিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং-এর (আইইইই) প্রেসিডেন্ট এবং প্রফেসর ড. সেলিয়া শাহনাজ আইইইই ওমেন ইন ইঞ্জিনিয়ারিং কমিটির চেয়ার নির্বাচিত হওয়ায় আইইইই বাংলাদেশ সেকশন কর্তৃক আয়োজিত মেম্বার্স অ্যাপ্রিশিয়েশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের প্রকৌশলীরা অত্যন্ত দক্ষতার সঙ্গে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পরিচালনা করছে। আমাদের তরুণদের মেধা ও সৃজনশীলতা কাজে লাগিয়ে আগামী দিনে বাংলাদেশ রোবট উৎপাদনকারী ও রপ্তানিকারক দেশে পরিণত হবে। আগামী ১২ ডিসেম্বর আমরা ফাইভ জি প্রযুক্তির পরীক্ষামূলক সেবা কার্যক্রম উদ্বোধন করবো যে কৃতিত্ব এতোদিন শুধু উন্নত বিশ্বের ৬৭ টি দেশের ছিল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।  

আইইইই বাংলাদেশ সেকশনের চেয়ার প্রফেসর ড. মশিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বুয়েটের উপাচার্য প্রফেসর ড. সত্যপ্রসাদ মজুমদার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রাক্তন প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, স্পেক্ট্রাম কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ফোরকান বিন কাসেম।  

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১ 
এসএমএকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa