ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ভিডিও মিউট চালু হলো গুগল মিটে

তথ্য-প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ভিডিও মিউট চালু হলো গুগল মিটে

ঢাকা: মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল তাদের ভিডিও কনফারেন্সিং সেবা মিটে গ্রুপ কলের ক্ষেত্রে অডিওর পর ‘ভিডিও মিউট’ অপশন যুক্ত করেছে।  ফলে গুগল মিটে এখন হোস্ট প্রয়োজনে অংশগ্রহণকারীর মাইক্রোফোন ও ক্যামেরা দুটিই অফ করে দিতে পারবেন।

 

নির্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এ সুযোগ থাকছে। এতে করে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করতে পারবে না।

এদিকে শুক্রবার (২২ অক্টোবর) রি-পেইড রিলিজ ডোমেইন চালু করেছে গুগল। আর সিডিউল করা রিলিজ ডোমেইনগুলোর অ্যাকসেস শুরু হবে ১ নভেম্বর।

সংবাদ মাধ্যম এনগেজেট জানায়, লকের এ সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে।  যদি কেউ গুগল মিটের অ্যান্ড্রয়েড কোনো সংস্করণ ব্যবহার করে। যেখানে অডিও-ভিডিও লক সাপোর্ট করে না, তাদের ক্ষেত্রে হোস্ট এ ফিচার চালু করা মাত্র তারা কল থেকে বাদ পড়ে যাবে। একইসঙ্গে তাদের অ্যাপ আপডেট করার জন্য জানানো হবে। এছাড়া এর মাধ্যমে হোস্ট কোন নির্দিষ্ট ব্যক্তিকে বার বার অংশ নিতে উৎসাহ দিতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa