ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে কার্যক্রমের সফল ৪ বছর উদযাপন করলো উইপ্রো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
বাংলাদেশে কার্যক্রমের সফল ৪ বছর উদযাপন করলো উইপ্রো

ঢাকা: বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি, কনসাল্টিং ও বিজনেস প্রসেস সেবাদাতা প্রতিষ্ঠান উইপ্রো লিমিটেড বাংলাদেশে তাদের চার বছরের সফল কার্যক্রম সম্পন্ন করেছে।

এ সময়ে উইপ্রো টেকনোলজি লিডারশিপ, ডেলিভারি এক্সেলেন্স ও বৈশ্বিক অভিজ্ঞতার ভিত্তিতে গ্রাহকদের রূপান্তরে সহায়তাদানের মাধ্যমে দেশে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় টেলিকম প্রতিষ্ঠান গ্রামীণফোন এদেশে উইপ্রো’র সবচেয়ে উল্লেখযোগ্য গ্রাহক। ২০১৭ সালে উইপ্রো আইটি অবকাঠামো এবং অ্যাপ্লিকেশন ব্যবস্থাপনা সেবা নিয়ে গ্রামীণফোনের সাথে পাঁচ বছরের একটি চুক্তি স্বাক্ষর করে। উইপ্রো’র লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে এ স্ট্র্যাটেজিক পার্টনারশিপ করা হয়। উইপ্রো’র লক্ষ্য এ অঞ্চলে নিজেদের প্রযুক্তি ও সেবার পরিধি বাড়ানো এবং নতুন ব্যবসার সুযোগ তৈরি করা।

গত চার বছরে উইপ্রো গ্রামীণফোনের এন্ড-টু-এন্ড অ্যাপ্লিকেশন উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ, অবকাঠামোগত সহায়তা ও রক্ষণাবেক্ষণ এবং নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়গুলোর ব্যবস্থাপনা করেছে। এছাড়া সক্ষমতা ও শক্তিশালী লোকাল ডেলিভারি ক্যাপাবিলিটিসের মাধ্যমে গ্রামীণফোনের প্রযুক্তিগত অবকাঠামোর আধুনিকায়ন করেছে এবং এর অ্যাপ্লিকেশন পোর্টফোলিও আরও সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক করেছে।

এর মাধ্যমে বৃদ্ধি পেয়েছে গ্রামীণফোনের সেবার কার্যকারিতা। নতুন পণ্য ও সেবা উদ্ভাবনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির টাইম-টু-মার্কেটের সময় হ্রাস পেয়েছে। এছাড়াও ব্যাক-অফিস প্রক্রিয়া স্বয়ংক্রিয় হয়েছে এবং ডিজিটাল টাচপয়েন্টগুলোতে গ্রাহকরা আরো উন্নত অভিজ্ঞতা লাভ করেছেন।

গ্রামীণফোনের সিটিও রাদে কোভাসেভিচ বলেন, গত চার বছরে গ্রামীণফোনের ডিজিটালাইজেশনের যাত্রায় উইপ্রো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাদের বৈশ্বিক অভিজ্ঞতা, ভবিষ্যত-উপযোগী সক্ষমতা এবং উদ্ভাবনের প্রচেষ্টা আমাদের গ্রাহকদের কানেক্টিভিটি সেবাদানে উল্লেখযোগ্য মাত্রা যোগ করেছে। আমরা ভবিষ্যতেও এই টেক পার্টনারশিপের মাধ্যমে এগিয়ে যাওয়ার ব্যাপারে প্রত্যাশী।

উইপ্রো লিমিটেডের সাউথইস্ট এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক ভব্য কাপুর বলেন, এ অঞ্চলে একটি আইটি সক্ষমতা গড়ে তুলতে কাজ করেছে উইপ্রো এবং উইপ্রোর ডেডিকেটেড লোকালাইজেশন পলিসি রয়েছে। বাংলাদেশে আমাদের কার্যক্রম সম্প্রসারিত হচ্ছে, যা আমাদের এ ব্যাপারে আরও উৎসাহিত করে তুলেছে। উইপ্রো’র সক্ষমতার পূর্ণ ব্যবহার ও উদ্ভাবনী আইটি সল্যুশন দেওয়ার মাধ্যমে এবং গ্রাহকদের ডিজিটাল রূপান্তরের যাত্রায় অংশীদার হয়ে তাদের প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa