ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

৭৫০ মিলিয়ন ডলার আয় করলেন অ্যাপের প্রধান নির্বাহী

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
৭৫০ মিলিয়ন ডলার আয় করলেন অ্যাপের প্রধান নির্বাহী টিম কুক

ঢাকা: প্রায় ৭৫০ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৬ হাজার কোটি) আয় করলেন অ্যাপল ইনকর্পোরেশনের প্রধান নির্বাহী টিম কুক। প্রতিষ্ঠানটিতে থাকা নিজের প্রায় পাঁচ মিলিয়ন (৫০ লাখ) শেয়ার বিক্রি করে এই অর্থ উপার্জন করেন টিম।

 

শুক্রবার (২৭ আগস্ট) নিজেদের এক প্রতিবেদনে এমনটাই জানায় বিবিসি। মার্কিন সিকিউরিটিস এক্সচেঞ্জ অ্যান্ড কমিশনে জমা দেওয়া অ্যাপলের এক প্রতিবেদন থেকে এই তথ্য নিশ্চিত হয় বিবিসি।

২০১১ সালের ২৪ আগস্ট অ্যাপলের সেসময়ের প্রধান নির্বাহী স্টিভ জবসের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন টিম কুক। স্টিম জবস এবং টিম কুক দু’জনই অ্যাপল ইনকর্পোরেশনের জনক। চুক্তি অনুযায়ী, ১০ বছর পূর্ণ হওয়ার আগে পাঁচ মিলিয়ন শেয়ার বিক্রি করতে পারতেন না কুক।

চলতি বছর সেই ১০ বছরের সময়সীমা শেষ হওয়ার পর, নিজের শেয়ারগুলো বিক্রি করে দেন টিম কুক।

টিম কুক দায়িত্ব নেওয়ার পর অ্যাপলের শেয়ারের মূল্য বেড়েছে প্রায় ১২০০ শতাংশ। শুধু শেষ তিন বছরেই কোম্পানির শেয়ার বেড়েছে ১৯১ দশমিক ৮৩ শতাংশ। বর্তমানে অ্যাপলের বাজারমূল্য প্রায় দুই দশমিক পাঁচ (২.৫) ট্রিলিয়ন ডলার।

 ২০২০ সালে অ্যাপলের প্রধান নির্বাহী পদে ২০২৬ সাল পর্যন্ত থাকার জন্য চুক্তি নবায়ন করেন টিম কুক।

বাংলাদেশ সময় ঘণ্টা: ১৪৫৫, আগস্ট ২৭, ২০২১
এস এইচ এস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa