ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল মার্কেটিং নিয়ে প্রকাশিত হলো তাজবীর সজীবের বই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
ডিজিটাল মার্কেটিং নিয়ে প্রকাশিত হলো তাজবীর সজীবের বই

ঢাকা: প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গ্রন্থ ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। পেশাগত দীর্ঘ অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে ডিজিটাল মার্কেটিং বিষয়ে বইটি রচনা করেছেন লেখক।

বইটিতে ডিজিটাল মার্কেটিংয়ের অংশ হিসেবে এসইও’র বিস্তারিত, এসইএম-ইমেইল মার্কেটিং, ফেসবুক ও ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট ও সিপিএ মার্কেটিং, ই-কমার্স মার্কেটিং এবং কন্টেন্ট মার্কেটিংসহ কিভাবে সব ধরনের ডিজিটাল প্লাটফর্মকে ব্যাবহার করে সফলতার স্বর্ণশিখরে পৌঁছােনা যায়, সে সংক্রান্ত ইতিবাচক পদ্ধতিগুলো আলোচনা করা হয়েছে। এছাড়া শতাধিক ডিজিটাল মার্কেটিংয়ের বিভিন্ন টুলস উল্লেখ করা হয়েছে যেগুলো অনুশীলন করে আগ্রহী পাঠক সহজেই ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষ হতে পারবেন।

বাবুই প্রকাশনী থেকে প্রকাশিত বইটি সম্পর্কে প্রকাশক মোরশেদ আলম হৃদয় জানান, ডিজিটাল মার্কেটিং নিয়ে চাকরি বা ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়া বা ই-কমার্সে নিজের ব্যাবসা-বাণিজ্য পরিচালনায় ডিজিটাল মার্কেটিং বিষয়ে দক্ষ হয়ে ওঠা এখন সময়ের দাবি। আর এ সেক্টরে দক্ষতা বৃদ্ধিতে এই বইটি বাজারের অন্যতম সেরা একটি বই।

‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’ বইটির লেখক তাজবীর সজীব পেশাগতভাবে একজন সাংবাদিক। ২০১১ সাল থেকে তিনি কাজ করে যাচ্ছেন অনলাইন নির্ভর বিভিন্ন প্রতিষ্ঠানে। বেশ কিছু ই-কমার্স উদ্যাগের ডিজিটাল মার্কেটিং এডভাইজার হিসেবেও কাজ করছেন এই লেখক। ব্যাবহারিক জ্ঞানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে তিনি সম্পন্ন করেছেন ডিজিটাল মার্কেটিং বিষয়ক সার্টিফিকেট কোর্স। এছাড়া ২০১৩ সাল থেকে তিনি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং এনআইএফটিতে খণ্ডকালীন শিক্ষকতাও করছেন।

লেখকের অন্যান্য বইয়ের মধ্যে রয়েছে ‘বাউন্ডুলে কাব্য’, ‘প্রাণভোমরা’, ‘অধিকার’, ‘গণমাধ্যমের গন্তব্য’ এবং ২০২১ সালের বইমেলা উপলক্ষ্যে ‘শিরোনামে তুমি’। বিভন্ন সময়ে এই বইগুলো হয়েছে বহুল প্রশংসিত।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa