ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

তথ্যপ্রযুক্তি

এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য রবি-টেন মিনিট স্কুলের ক্রাশ কোর্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ১, ২০২১
এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য রবি-টেন মিনিট স্কুলের ক্রাশ কোর্স ...

ঢাকা: চলতি বছরের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ক্রাশ কোর্স চালু করলো দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল। ক্রাশ কোর্সগুলো শিক্ষার্থীদের প্রয়োজনের দিকগুলো মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

পরীক্ষা দুটির জন্য শিক্ষার্থীদের প্রস্তুতি আরও জেরালো করতে কোর্সগুলোতে অন্তর্ভুক্ত করা হয়েছে সংক্ষিপ্ত সিলেবাস, লেকচার, রিসোর্স ও মডেল টেস্ট।

সোমবার (০১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে রবি জানায়, কোভিড-১৯ মহামারির কারণে এ বছরের এইচএসসি ও এসএসসি পরীক্ষার জন্য একটি সংক্ষিপ্ত সিলেবাস ঘোষণা করা হয়েছে। এই সংক্ষিপ্ত সিলেবাসের ফলে পরীক্ষার্থীদের প্রস্তুতির ধরনটাও এবার ভিন্ন।

যথাক্রমে চার ও পাঁচ মাস মেয়াদের এসএসসি ও এইচএসসি ক্রাশ কোর্সেগুলোর মূল্য ৯৫০ ও ১ হাজার ২০০ টাকা। এসএসসি ক্রাশ কোর্সে ১৭০টি লেকচার শিট, ১৭০টি লাইভ ক্লাস, ২২টি মডেল টেস্ট এবং ২২টি সলভ ক্লাস রয়েছে। এইচএসসি ক্রাশ কোর্সে রয়েছে ৩০০টি লেকচার শিট, ৩০০টি লাইভ ক্লাস, ৩৯টি মডেল টেস্ট এবং ৩৯টি সলভ ক্লাস।
 
শিক্ষার্থীরা যেন স্বাচ্ছন্দ্যে ক্লাস, মডেল টেস্ট, লেকচার শিট এবং সমাধান শিটগুলো পেতে পারেন এজন্য রবি-টেন মিনিট স্কুল একটি ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি করেছে। ওয়েব অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে শিক্ষার্থীরা সহজেই কোনো কন্টেন্ট পেতে, সরাসরি প্রশিক্ষকদের প্রশ্ন করতে, মডেল টেস্টের সমাধান জমা দিতে এবং ফলাফল জানতে পারবেন।
 
নিচের লিঙ্কে কোর্সগুলো পাওয়া যাবে: https://cutt.ly/gkf6yrq

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
এমআইএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa