ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো গেম মাস্টার-রিয়েলমি নারজো ২০

তথ্য-প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
বাজারে এলো গেম মাস্টার-রিয়েলমি নারজো ২০

ঢাকা: স্মার্টফোন আজকাল তরুণ প্রজন্মের গেমিংয়ের প্রধান সঙ্গী হয়ে উঠেছে। আর তাই, স্মার্টফোন নির্মাতারা আরও উন্নত এবং স্মুথ গেমিংয়ের অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে এবং গেমিং প্রতিষ্ঠানগুলো স্মার্টফোন ভিত্তিক গেম বানাতে সচেষ্ট হচ্ছে।

 

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ইতোমধ্যে ‘নারজো’ সিরিজের গেমিং স্মার্টফোন বাজারে এনেছে এবং সম্প্রতি বাংলাদেশের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে রিয়েলমি নারজো ২০।
 
হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা, ৬ হাজার মিলি অ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারি সঙ্গে টাইপ সি ১৮ ওয়াটের কুইক চার্জ এবং বিশাল ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লেসহ রিয়েলমি নারজো ২০ দামের হিসেবে বাজার মাতিয়ে দিয়েছে।  

চলুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোনটিতে আর কী কী ফিচার রয়েছে।  
শক্তিশালী গেমিং চিপসেট আর অনায়াসে গেমিং-এর জন্য বিশাল ডিসপ্লে 
স্মার্টফোনটিতে আছে মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যার হাইপারইঞ্জিন গেমিং টেকনোলজি দিবে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা। রিয়েলমি নারজো ২০’র শক্তিশালী অক্টা-কোর সিপিইউ এআরএম মালি-জি৫২ এবং ৪ জিবি র‍্যামের সমন্বয়ে ২ দশমিক শূন্য গিগাহার্টজ গতি দিতে সক্ষম, যা অতুলনীয় গেমিং অভিজ্ঞতা দেয়। আনতুতু বেঞ্চমার্কে স্মার্টফোনটির গেমিং স্কোর ২০০,০০০+।  

দীর্ঘক্ষণ গেম খেলার পরেও এই ফোনের উন্নত হার্ডওয়্যার-সফটওয়্যার অপটিমাইজেশন ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকে। হাইপার ইঞ্জিন গেমিং টেকনোলজি ফার্স্ট পারসন শ্যুটিং (এফপিএস) যেমন, পাবজি, কল অফ ডিউটিসহ সব গেমে ইন্টেলিজেন্ট রিসোর্স ম্যানেজমেন্টের মাধ্যমে স্মুথ ফ্রেম রেট দেবে, গ্রাফিক্সের মান বাড়িয়ে উপহার দেয় নিরবচ্ছিন্ন গেমিং সেশন। রিয়েলমি নারজো ২০-তে অ্যাসফল্টের মতো রেসিং গেমও অনায়াসে চলে।

বড় স্ক্রিন ছাড়া গেমিং একদমই উপভোগ করা যায় না। চমৎকার গেমিং অভিজ্ঞতার জন্য, রিয়েলমি নারজো ২০-তে ৮৮ দশমিক ৭ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতসহ একটি বিশাল ৬ দশমিক ৫-ইঞ্চি বড় এইচডি+ মিনি-ড্রপ স্ক্রিন রয়েছে। এছাড়াও রিয়েলমি ইউআইর উন্নত অপটিমাইজেশন ‘টাচ রেসপন্স ডিলে’ ৩৫ শতাংশ হ্রাস করে এবং সামগ্রিক কার্যক্ষমতা ২০ শতাংশ বৃদ্ধি করে।  

বৈচিত্র্যময় স্মার্টফোন ফটোগ্রাফির জন্য এআই ট্রিপল ক্যামেরা 
মোবাইলের পেছনভাগে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান লেন্স (এফ/১.৮), একটি ৮ মেগাপিক্সেলের ১১৯-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সসহ এআই ট্রিপল রিয়ার ক্যামেরা।  

অত্যাধুনিক প্রযুক্তির এই রিয়ার ক্যামেরা আপনার জীবনের সকল আনন্দঘন মুহূর্তগুলোকে আরো প্রাণবন্তভাবে ধরে রাখবে।
 
৮ মেগাপিক্সেলের ৫পি লেন্সের ফ্রন্ট ক্যামেরায় আছে এআই বিউটিফিকেশন ফাংশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড এবং প্যানোসেলফির মত ফিচার, যা আপনাকে দেবে অসাধারণ সব সেলফি। ক্যামেরাটি ৬০ ফ্রেমে ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ড ধারণ করতে সক্ষম।

দুর্দান্ত ব্যাটারি: রিয়েলমি নারজো ২০ ফোনটিতে ৬ হাজার মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির সঙ্গে আছে টাইপ সি ১৮ ওয়াট কুইক চার্জ সুবিধা। একবার সম্পূর্ণ চার্জে ১১ ঘন্টা টানা গেম খেলা যাবে। এছাড়াও এই মেগা ব্যাটারি ২৫ ঘণ্টার বেশি এক টানা ইউটিউবে ভিডিও দেখা কিংবা ১১৭ ঘণ্টা স্পটিফাই-এ গান শোনা কিংবা ৪৩ ঘণ্টা নিরবিচ্ছিন্ন কল টাইম নিশ্চিত করে।

সম্পূর্ণ ব্যাটারি দেবে ৪৫ দিনের স্ট্যান্ডবাই। এর ৯ ভোল্ট/২ অ্যাম্পিয়ার চার্জার দিয়ে মাত্র ৩০ মিনিটে ২৯ শতাংশ পর্যন্ত চার্জ দেওয়া যায়।  

রিয়েলমি নারজো ২০-তে আছে সুপার পাওয়ার সেভিং মোড, ফলে আপনি কেবলমাত্র ৫ শতাংশ ব্যাটারি নিয়ে ২ ঘণ্টা হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন অথবা ২ ঘণ্টা ভয়েস কল করতে পারবেন।

অভিনব রিয়েলমি ইউআই ২ দশমিক শূন্যের সঙ্গে আকর্ষণীয় ভিক্টরি ডিজাইন 
নান্দনিক ডিজাইনে ব্যবহারকারীর আরো চমৎকার গ্রিপ দেওয়ার জন্য রিয়েলমি এই ফোনের ব্যাক প্যানেলের টেক্সচারে বৈচিত্র্য নিয়ে এসেছে। রিয়েলমি নারজো ২০’র ব্যাক প্যানেল ভিক্টরির ‘ভি’ আঙ্গিকে ডিজাইন করা হয়েছে এবং গেমারদের জন্য ফোনটির টেক্সচার যেমন আকর্ষণীয়, তেমনই সহজে ব্যবহার উপযোগী। অভিনব এ ডিজাইনটির কারণে বিভিন্ন দিক থেকে আলো প্রতিফলিত হয়ে ফোনটি বেশ চমৎকার দেখায়। পাশাপাশি ফোনটির টেক্সচার দেয় উন্নত মানের গ্রিপ। এর ফলে দীর্ঘসময় গেম খেলাও বেশ উপভোগ্য।  

রিয়েলমি নারজো ২০ দুইটি আকর্ষণীয় রঙে পাওয়া যায়-সিলভার সোর্ড এবং ব্লু ব্লেড। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর উপর ভিত্তি করে তৈরি অত্যাধুনিক রিয়েলমি ইউআই ২ দশমিক শূন্যে-তে চলে। এই ইউআই-এ আছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার সিলেক্টেড স্ক্রিনশট, উন্নত ডার্ক মোড, স্মার্ট প্রটেকশন, এআই ওয়ালপেপার, যা আপনাকে দিবে স্মার্টফোনের দারুণ অভিজ্ঞতা।
 
নারজো সিরিজ তার গেমিং ক্ষমতার জন্য তরুণদের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে এবং ইতোমধ্যে স্মার্টফোন বাজারে আলোড়ন সৃষ্টি করেছে। মাত্র ১৩,৯৯০ টাকা মূল্যের রিয়েলমি নারজো ২০ স্মার্টফোন নিশ্চিতভাবে গেমিং উৎসাহীদের মন কাড়বে। কেনার জন্য নিকটস্থ রিয়েলমি ব্র্যান্ডশপ সম্পর্কে জানতে ভিজিট করুনঃ https://realmebd.com/brandshop/

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa