ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

দেশে রাইড শেয়ারিংয়ে ভিডিও কল সুবিধা আনছে ‘ড্রাইভিল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
দেশে রাইড শেয়ারিংয়ে ভিডিও কল সুবিধা আনছে ‘ড্রাইভিল’ দেশে রাইডশেয়ারিংয়ে ভিডিও কল সুবিধা আনছে ‘ড্রাইভিল’

ঢাকা: দেশে প্রথমবারের মতো রাইড শেয়ারিংয়ে ভিডিও কলিং সুবিধা নিয়ে আসছে ‘ড্রাইভিল’। যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাপস প্রতিষ্ঠান ড্রাইভিলের নতুন আপডেটেড সংস্করণে (১.০৩) এ সুবিধাটি পাওয়া যাবে।

এ ভিডিও কলিংয়ের ফলে চালক এবং যাত্রী উভয় একে অপরের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে নিজের বর্তমান অবস্থান শেয়ার করতে পারবেন। জানতে পারবেন কে কোথায় এবং কোনদিকে আছেন। যাত্রী চাইলে অবশ্য এ ফিচারটি অ্যাপের সেটিংস অপশনে গিয়ে বন্ধ কিংবা চালুও রাখতে পারবেন। এর মাধ্যমে রাইড শেয়ারিং প্লাটফর্মে যোগ হবে এক নতুন অভিজ্ঞতা।

এছাড়াও যাত্রী এবং চালকদের যোগাযোগের মাধ্যম হিসেবে আরও থাকছে ‘অ্যাপ টু অ্যাপ ফোন কল’ এবং সরাসরি  ফোন কল। বর্তমানে তিনটি ভাষায় পরিচালিত হচ্ছে ড্রাইভিল আ্যপ। আগামী বছরের শুরুর দিকে সিলেট এবং চট্টগ্রামে ড্রাইভিল এর কার্যক্রম শুরুর কথা রয়েছে।

ড্রাইভিলের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওয়াহিদ উজ্জ্বল বলেন, ‘আমরা ড্রাইভিলের মানের ব্যাপারে কোনো প্রকার ছাড় দিতে চাই না। কারণ আমরা বিশ্বাস করি, এই নতুন ফিচারগুলোর মধ্যে দিয়ে বাংলাদেশের নাম্বার ওয়ান স্মার্ট এবং সেফটি অ্যাপ হতে যাচ্ছে ড্রাইভিল। আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি অ্যাপকে নতুন রূপে সাজাতে। আর সেজন্যই আমরা আমাদের অ্যাপে নতুন আরও একটি ফিচার যোগ করেছি ‘লাইভ হেল্প’। এর মাধ্যমে চালক কিংবা যাত্রী ড্রাইভিল সংক্রান্ত যেকোনো প্রয়োজনে আমাদের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি চ্যাট করতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa