ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

রবি-বাংলালিংকের টিভ্যাস চালু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
রবি-বাংলালিংকের টিভ্যাস চালু

ঢাকা: রবি ও বাংলালিংকের নেটওয়ার্কে টেলিকম ভ্যালু অ্যাডেড সার্ভিস (টিভ্যাস) বন্ধ রাখার নির্দেশনা অস্থায়ীভাবে প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে দুই মোবাইল ফোন অপারেটরের সঙ্গে আলোচনার পর টিভ্যাস বন্ধের সিদ্ধান্ত অস্থায়ীভাবে চালু রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে বিটিআরসি সূত্রে জানা গেছে।



টিভ্যাসের মাধ্যমে নিউজ অ্যালার্ট, ওয়েলকাম টিউন, ভিডিওসহ বিভিন্ন ধরনের সেবা দেওয়া হয়। বিটিআরসি নিবন্ধিত ১৮২টি অপারেটর টিভ্যাস সেবা দেয়। এই সেবা বন্ধের নির্দেশনার পর সেবা প্রদানকারী এবং সেবাগ্রহীতারা নিয়মিত সেবা নিয়ে বিড়ম্বনায় পড়েন।

সোমবার (২১ ডিসেম্বর) রবি ও বাংলালিংকে কনটেন্ট সরবরাহকারীদের জন্য টিভ্যাস বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি। নির্দেশনার পর সোমবার মধ্যরাত থেকে টিভ্যাস বন্ধ করার জন্য কনটেন্ট প্রোভাইডারদের জানিয়েছিল রবি ও বাংলালিংক।

এর আগে গ্রাহকের অজান্তে সেবা চালু করে টাকা কেটে নেওয়ার বিষয়ে গত ১২ নভেম্বর রবি ও বাংলালিংকের কাছে ব্যাখ্যা চেয়েছিল নিয়ন্ত্রক সংস্থা। এ নিয়ে তদন্ত চলাকালীন টিভ্যাস সেবা বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa