ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উদযাপিত জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হচ্ছে।

ঢাকা: ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য নিয়ে চতুর্থবারের মতো সারাদেশে উদযাপিত হয়েছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০’।

শনিবার (১২ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়।



আইসিটি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। পরে ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ডিজিটাল প্ল্যাটফর্মে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

ভার্চ্যুয়াল ও ভৌত কাঠামোর সংমিশ্রণে আয়োজিত এ অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ ও আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরা হয়। পরে দেশের আইসিটিখাতে বিশেষ অবদান রাখায় ১৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস পুরস্কার-২০২০’ প্রদান করা হয়। এছাড়াও দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসসমূহে ডিজিটাল বাংলাদেশ দিবসের কর্মসূচি উদযাপিত হয়।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।