ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ভূমি কর্মকর্তা মোমিনুর রশীদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ভূমি কর্মকর্তা মোমিনুর রশীদ ...

ঢাকা: ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার-২০২০’ পেলেন ঢাকার জোনাল সেটেলমেন্ট অফিসার মো. মোমিনুর রশীদ। অনলাইন ভূমি জরিপ সফটওয়্যার-এর মাধ্যমে ভূমি জরিপ সম্পন্নকরণের জন্য ‘ই-গভর্নেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান)’ ক্যাটাগরিতে তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়।

শনিবার (১২ ডিসেম্বর) ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

ভূমি মন্ত্রণালয়ের অন্যতম সংস্থা ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের আওতাভুক্ত দপ্তর জোনাল সেটেলমেন্ট অফিস মাঠ পর্যায়ে ক্যাডাস্ট্রাল (ভূমি সম্পদ সম্পর্কিত মৌজা জরিপ) জরিপ ব্যবস্থাপনা ও সম্পাদনের কাজ করে থাকে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইসিটি বিষয়ক মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’-এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড-২০২০’ দেওয়া হয়।

বিজয়ীদের পদক ও সনদ তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

১৬ জুন ‘ই-নামজারি’ উদ্যোগ বাস্তবায়নের স্বীকৃতি স্বরূপ ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠানের বিকাশ’ ক্যাটাগরিতে বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করে। আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার অর্জনের পর ভূমি মন্ত্রণালয়ের আরও একটি উদ্যোগ এবার জাতীয় পর্যায়ের পুরস্কার পেলো। পুরো ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশনে ভূমি মন্ত্রণালয়ের সার্বিক উদ্যোগের অন্যতম অংশ অনলাইন ভূমি জরিপ সফটওয়্যার।

এর আগে ‘অনলাইন ভূমি জরিপ ব্যবস্থাপনা’-এর জন্য মো. মোমিনুর রশীদ ভূমি মন্ত্রণালয়ের ‘উদ্ভাবনী পুরস্কার ২০১৯-২০’-এর তৃতীয় পুরস্কার অর্জন করেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
জিসিজি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad