ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেলো বন্ডস্টাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেলো বন্ডস্টাইন

ঢাকা: জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড-২০২০ পেলো প্রযুক্তি প্রতিষ্ঠান বন্ডস্টাইন টেকনোলজিস। সেরা সফটওয়্যার ইনোভেশন প্রতিষ্ঠান হিসেবে বন্ডস্টাইনকে এই পুরস্কারে ভূষিত করা হয়।



শুক্রবার (১১ ডিসেম্বর) ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ এর সমাপনী আয়োজনে আনুষ্ঠানিকভাবে ১৩টি ক্যাটেগরিতে ১৭টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ‘জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড’ দেওয়া হয়। দেশের আইসিটি খাতে অনবদ্য অবদান রাখার কারণে এ পুরস্কার দেওয়া হয়।

এসময় সেরা সফটওয়্যার ইনোভেশন ক্যাটাগরিতে বন্ডস্টাইন টেকনোলজিসকে জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পদক ও সনদ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বন্ডস্টাইন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মীর শাহরুখ ইসলাম আইসিটি প্রতিমন্ত্রীর হাত থেকে পদক ও সনদ নেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশিয় স্টার্টাপগুলোর প্রতি সরকারের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনঃব্যক্ত করেন।  

তিনি বলেন, দেশীয় স্টার্টাপগুলোকে সহায়তা করার জন্য ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’ প্রকল্পের আওতায় আমরা অর্থ বরাদ্দের সুযোগ রেখেছি। এছাড়াও বাংলাদেশ স্টার্টাপ কোম্পানি লিমিটেডের মাধ্যমে স্টার্টাপদের সহযোগিতা করা হবে।

‘আমরা দেশীয় উদ্যোক্তা ও স্টার্টাপদের সর্বাত্মক সহযোগিতা করতে চাই। বিভিন্ন বিষয়ে যেসব বিদেশি প্ল্যাটফর্ম আছে সেগুলোর বিকল্প আমাদের দেশ থেকেই হবে। ’

অন্যদিকে পুরস্কার নিয়ে নিজ অনুভূতি জানিয়ে মীর শাহরুখ ইসলাম বলেন, দেশ ও জাতির জন্য অবদান রাখতে পেরে আমরা আনন্দিত, গর্বিত। আর সেই কাজের স্বীকৃতিস্বরূপ যখন জাতীয় পুরস্কার পাই তখন আনন্দের মাত্রা আরও বহুগুণে বেড়ে যায়; একই সঙ্গে অনুপ্রেরণা পাই। বাংলাদেশ সরকার দেশি স্টার্টাপগুলোর প্রতি এভাবেই পৃষ্ঠপোষকতা করে গেলে নতুন উদ্যোক্তা উঠে আসবে। নতুন নতুন স্টার্টাপ গড়ে উঠবে।  

এসময় বন্ডস্টাইন টেকনোলজিসের পরিচালক যাফির শাফিঈ চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।