ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি জোবাইকের একটি সাইকেল

ঢাকা: মানসম্মত সেবা গ্রাহকের কাছে পৌঁছে দিতে টেলিটক এবং জোবাইক লিমিটেড একটি করপোরেট সেবা চুক্তি সই করেছে।

এই চুক্তির আওতায় টেলিটকের জিএসএম, ডাব্লিউসিডিএমএ এবং প্রচলিত সর্বাধুনিক এলটিই প্রযুক্তির সেবা জোবাইকের কর্মীরা ব্যবহার করবেন এবং বাইসাইকেলসমূহে ব্যবহৃত হবে।


 
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এই চুক্তি হয়েছে বলে টেলিটকের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 
এতে বলা হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মানসম্মত টেলিকম সেবা স্বল্প মূল্যে গ্রাহকের দরজায় পৌঁছে দিতে রাষ্ট্রীয় মালিকানাধীন একমাত্র মোবাইল টেলিকম সেবা প্রদানকারী প্রতিষ্ঠান টেলিটক প্রতিশ্রুতিবদ্ধ।
 
বাংলাদেশের একমাত্র মোবাইল অ্যাপ্লিকেশন ভিত্তিক বাইসাইকেল শেয়ারিং প্রতিষ্ঠান জোবাইক লিমিটেড স্মার্ট এবং পরিবেশ বান্ধব শহর তৈরি করার লক্ষ্যে ২০১৮ সাল থেকে কক্সবাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় এবং বিভাগীয় শহরগুলোতে বাইসাইকেল সেবা দিয়ে আসছে।
 
আইওটিভিত্তিক অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে জনপ্রিয় হয়ে উঠা এ প্রতিষ্ঠানটি ইতোমধ্যে দেড় লাখ বাইসাইকেল ব্যবহারকারীর কাছে পৌঁছেছে।
 
টেলিটকের উপ-মহাব্যবস্থাপক মো. সাইফুর রহমান খান এবং জোবাইকের পক্ষে চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী রেজা চুক্তিটি সই করেন।  


চুক্তি সই অনুষ্ঠানে টেলিটকের বিক্রয় বিতরণ ও গ্রাহক সেবা বিভাগের মহাব্যবস্থাপক শেখ ওয়াহিদুজ্জামান, পরিকল্পনা ও বাস্তবায়ন বিভাগের মহাব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন, উপ-ব্যবস্থাপক এম এম আসাদুল্লাহসহ টেলিটক এবং জোবাইকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
চুক্তিটি বৈশ্বিক মহামারি কোভিড-১৯ কালীন পরিবেশবান্ধব নিরাপদ বাহন হিসেবে জোবাইকের সেবার পরিধি বৃদ্ধি করবে এবং এর সহযোগী হিসেবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান টেলিটকের সেবা জনগণের দরজায় পৌঁছতে টেলিটকের প্রতিশ্রুতি বাস্তবায়নে সহায়তা করবে।
 
ঢাকা উত্তর সিটি করপোরেশনের সার্বিক সহায়তায় জোবাইক সেবা রাজধানীর গুলশান-বনানী-বারিধারা-নিকেতন কমার্শিয়াল এলাকায় চালু রয়েছে। পর্যায়ক্রমে সারাদেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়সহ গুরুত্বপূর্ণ ভ্রমণস্থান সমূহে এই সেবা সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে জোবাইক কর্তৃপক্ষ।
 
বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এমআইএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa