ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পরিবর্তনের গল্প নিয়ে ভাইবারের এক দশক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
পরিবর্তনের গল্প নিয়ে ভাইবারের এক দশক

ঢাকা: বিনামূল্যে ও সহজ যোগাযোগে বিশ্বের শীর্ষস্থানীয় অ্যাপ রাকুতেন ভাইবার তার ‘হিরোজ অব ভাইবার’ ক্যাম্পেইন উন্মোচনের ঘোষণা দিয়েছে। ১৪টি এপিসোডের মিনি ডকুমেন্টারি সিরিজ ‘হিরোজ অব ভাইবার’ বিগত বছরগুলোতে ভাইবার ব্যবহার করে বিশ্বজুড়ে কীভাবে মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন এসেছে তা দেখানো হবে।

অর্থপূর্ণ সব কানেকশন তৈরিতে বিগত বছরগুলোতে মানুষ ভাইবার অ্যাপ ব্যবহার করেছে, যা অ্যাপটিকে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপে পরিণত করেছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে ভাইবারের এক দশকের সে সফলতাকেই উদযাপন করা হবে।

দশ বছর আগে যাত্রা শুরুর পর থেকেই ভাইবার যুগান্তকারী নানা ফিচার নিয়ে আসছে, যার মধ্যে রয়েছে ফ্রি ভিওআইপি কল থেকে গ্রুপ ভিডিও চ্যাট, মজার স্টিকার এবং ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিতে কঠোর সুরক্ষা ব্যবস্থা। ভাইবার রাশিয়া, আলজেরিয়া, ইরাক, বুলগেরিয়া, গ্রিস, সার্বিয়া, ইউক্রেন, নেপাল, শ্রীলঙ্কা ও ফিলিপাইনে তাদের হিরোদের গল্প বলবে।

১৪টি স্বল্প দৈর্ঘ্যের ভিডিও’র মাধ্যমে ভাইবার হিরোদের সত্যিকারের জীবনের গল্প উঠে এসেছে। গল্পগুলোর মূল চরিত্ররা বিভিন্ন বয়সের ও নানা ব্যাকগ্রাউন্ডের। এ গল্পগুলোতে উঠে আসে কীভাবে তারা ভাইবারের মাধ্যমে তাদের জীবনসঙ্গী খুঁজে পেয়েছে, নতুন বন্ধুত্বের সম্পর্ক তৈরি করেছে এবং এ প্ল্যাটফর্মের মাধ্যমে অন্যদের সহায়তা করেছে।

এ বিষয়ে রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, বিগত ১০ বছরে আমাদের প্ল্যাটফর্মের সফলতার জন্য আমরা বিশ্বজুড়ে আমাদের ব্যবহারকারীদের প্রতি কৃতজ্ঞ। ব্যবহারকারীরা একে অন্যের সাথে যুক্ত থাকতে ভাইবার ব্যবহার করেছে। ভাইবারের পাঠানো প্রতিটি বার্তার পেছনে একটি গল্প রয়েছে আর আমরা তাদের জীবনের অংশ হতে পেরে আনন্দিত। সবাই তাদের আনন্দ, সুখ এমনকি দুঃখের মূহুর্তগুলোও তাদের প্রয়োজনে শেয়ার করতে পারে এ ভাবনাই আমাদের কাজকে অর্থবহ করে তুলেছে। একসাথে আমাদের যাত্রা অব্যাহত রাখার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

‘হিরোজ অব ভাইবার’র পুরো এপিসোড দেখা যাবে https://lp.viber.com/heroes-of-viber/ ঠিকানা থেকে।

বিশ্বজুড়েই সবাইকে কানেক্টেড রাখতে কাজ করে রাকুতেন ভাইবার। এক্ষেত্রে ব্যবহারকারীর পরিচয় এবং তাদের অবস্থান বিবেচ্য নয়। সারাবিশ্বের ব্যবহারকারীরা ওয়ান-অন-ওয়ান চ্যাট, ভিডিও কল এবং গ্রুপ মেসেজিং ফিচার ব্যবহারের সুবিধা উপভোগ করেন। এছাড়াও তারা তাদের পছন্দের ব্র্যান্ড এবং সেলেব্রেটিদের সাথে আলোচনা ও তাদের সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ-খবর নিতে পারেন এ প্ল্যাটফর্মের মাধ্যমে। ভাইবার তার ব্যবহারকারীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করে, যেনো তারা কোনো সংশয় ছাড়াই তাদের অনুভূতিগুলো শেয়ার করতে পারেন।

রাকুতেন ভাইবার বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স এবং আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রাকুতেন ইনকরপোরেটের একটি অংশ। ভাইবার বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনার অফিশিয়াল কমিউনিকেশন চ্যানেল এবং গোল্ডেন স্টেট ওয়ারিয়রস এর অফিসিয়াল ইন্সট্যান্ট মেসেজিং ও কলিং অ্যাপ পার্টনার।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এমআইএইচ/এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।