ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সবাইকে আরও কাছে আনতে ইমো নিয়ে এলো ‘প্লে টুগেদার’

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
সবাইকে আরও কাছে আনতে ইমো নিয়ে এলো ‘প্লে টুগেদার’ ইমো অ্যাপ

ঢাকা: পৃথিবীর অন্যতম বৃহৎ যোগাযোগ প্ল্যাটফর্ম ইমো বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে নতুন ফিচার ‘প্লে টুগেদার’। তাই করোনা ভাইরাস মহামারির দিনগুলোতে নেটিজেনরা এখন আরও সহজে একে অপরের কাছে আসতে পারবে।

অডিও কল, চ্যাট, ম্যাসেজিং, সোশ্যাল নেটওয়ার্কিং ছাড়াও প্লে টুগেদারে পাওয়া যাবে আরও কয়েকটি নতুন ফিচার, যা এ প্ল্যাটফর্মকে করেছে অন্য যোগাযোগ প্ল্যাটফর্ম থেকে আলাদা। অ্যাপটিতে ইনভাইটের মাধ্যমে পরিবার বা বন্ধুদের সঙ্গে আড্ডায় স্ক্রিন শেয়ার করে একসঙ্গে দেখা যাবে সিনেমা, শোনা যাবে গান। এছাড়া বন্ধুদের সঙ্গে নানা ধরনের একটিভিটিতে অংশগ্রহণের সুবিধা থাকার কারণে ইমো ব্যবহারকারীরা পাবে ভিন্ন ধরনের অভিজ্ঞতা।

প্লে টুগেদারের মাধ্যমে ভার্চ্যুয়াল রুম তৈরি করা যাবে এবং একাধিক ব্যক্তি একসঙ্গে ভিডিও দেখতে পারবে। একজন ইমো ইউজার তার বন্ধুদের ভার্চ্যুয়াল রুমে (সর্বোচ্চ ২০ জন) ইনভাইট করতে পারবে। ফিচারটিতে ইউজার নিজের ডিভাইসে থেকে ভিডিও দেখার পাশাপাশি ইউটিউবেও কন্টেন্ট উপভোগ করতে পারবে। এ স্বতন্ত্র বৈশিষ্ট্য ইমো ব্যবহারে দিয়েছে নতুন মাত্রা, যা অন্য কোনো প্ল্যাটফর্মে নেই।  

এ ফিচারটিতে খুব সহজেই একজন ইমো ইউজার ঢুকতে পারবে। প্রথমে ইমো অ্যাপে ‘প্লে টুগেদার’ অপশনের চ্যাট লিস্টে ঢুকতে হবে। সেখানে ইউটিউব বা মিউজিকে ক্লিক করে একটি রুম গঠনের পর অন্যদের ইনভাইট জানানো যাবে। এরপর অন্যরা ভার্চ্যুয়াল রুমটিতে ঢুকতে পারবে। ভার্চ্যুয়াল রুমের ঠিক নিচে ডানপাশে প্লে টুগেদার অপশনটি ক্লিক করে অন্য ফাংশনে যাওয়া যায় এবং যেখানে শেয়ার স্ক্রিনের অপশনও রয়েছে। তাছাড়া অ্যাপটিতে বন্ধুদের সঙ্গে ভয়েস কলে থাকা অবস্থায়ও ব্যবহারকারী প্লে টুগেদারে ক্লিক করে ফিচারগুলো ব্যবহার করতে পারবে।  

ইমো অ্যাপে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা খুব সহজেই বিশ্বের যেকোনো প্রান্তের মানুষের আরও কাছে আসতে পারবে, নিউ নর্মাল পৃথিবীতে ভাগাভাগি করে নেওয়া যাবে নানা ধরনের অভিজ্ঞতা। করোনা মহামারির দিনগুলোতে অবসাদ কাটাতে ইমো অ্যাপের প্লে টুগেদার হতে পারে অন্যতম মাধ্যম।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।