ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অনলাইনে এসিআই পিউর সল্ট ১ম অ্যানিমাহোউ গ্র্যান্ড কার্নিভাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
অনলাইনে এসিআই পিউর সল্ট ১ম অ্যানিমাহোউ গ্র্যান্ড কার্নিভাল

জাপানিজ অ্যানিমেশন তথা অ্যানিমে সারাবিশ্বে তরুণ জনগোষ্ঠীর মাঝে বিনোদনের প্রিয় একটি মাধ্যম। বাংলাদেশেও অ্যানিমে ফ্যানবেজের সংখ্যাও কম নয়।

শত শত ক্যাটাগরির হাজার হাজার অ্যানিমে তরুণ জনগোষ্ঠী এবং দর্শকদের মনের মাঝে বিশেষ স্থান দখল করে নিয়েছে।  

অ্যাকশন, থ্রিলার, রমন্যাস, অ্যাডভেঞ্চার মিলে যেন দারুণ এক নতুন জগৎ তৈরি করে দেয়। ওয়ান পিস, নারুতো, হান্টার এক্স হান্টার, গিনাতামার মতো অ্যানিমে হলে তো কথাই নেই।

করোনাকালে বাংলাদেশের একটি অ্যানিমে ফ্যানবেজ অ্যানিমাহোউ অনলাইনে অ্যানিমে উৎসব বা কার্নিভাল আয়োজন করতে যাচ্ছে। এখানে থাকবে ১১টি অ্যানিমে ইভেন্ট। মজার ব্যাপার হচ্ছে, এখানে এমন কিছু ইভেন্টও থাকবে, যেখানে অ্যানিমে যারা দেখেনি তারাও অংশগ্রহণ করে পুরস্কার আনার সুযোগ পাবেন।  

প্রতিটি ইভেন্টে বিজয়ীদের জন্য থাকবে সার্টিফিকেট ও প্রাইজমানি। পাশাপাশি ক্যাম্পাস অ্যাম্বাসেডরের ব্যবস্থাও রাখা হয়েছে এবং সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডরের জন্য রয়েছে প্রাইজমানি সার্টিফিকেট।  

ইভেন্ট লিস্ট
১। অ্যানিমে কুইজ - ৬টি অ্যানিমে থেকে কুইজ অনুষ্ঠিত হবে। বাছাইকৃত টিমদের নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

২। স্লগ ডাউন ওভার – খুবই মজার একটি ইভেন্ট। মূলত এই ইভেন্টে অংশগ্রহণকারীদের অনেকগুলো প্রশ্ন গুগল ফরমের মাধ্যমে দেওয়া হবে। গুগল থেকে ও বিভিন্ন অ্যানিমে ফেন্ডম থেকে উত্তর খুঁজতে হবে। তবে ইভেন্টটি ততটাও সহজ না, কেননা প্রশ্ন থাকবে ২০০টিরও বেশি যা ১ ঘণ্টার মধ্যে উত্তর দিতে হবে!

৩। হান্টার এক্স হান্টার শোডাউন – যারা হান্টার এক্স হান্টার দেখেছ ইভেন্টটি তাদের জন্য। বিভিন্নভাবে বিভিন্ন জায়গা থেকে এই অ্যানিমে থেকে প্রশ্ন করা হবে।

৪। শিরিতরি -এটি মূলত একটি অ্যানিমে গেম। একজন কোন অ্যানিমে অথবা ক্যারেক্টারের নাম বলবে তার পরের জন সেই নামের শেষের অক্ষর দিয়ে অপর একটি অ্যানিমে অথবা ক্যারেক্টারের নাম বলবে। এই ইভেন্ট মূলত Last Man Standing-এর মতো।

৫। গিভ দ্য অ্যানিমে ইয়োর ওউন এন্ডিং - যদি প্রতিযোগী মনে করেন যে, কোন অ্যানিমের এন্ডিং সন্তুষ্টজনক নয়, তবে তিনি অ্যানিমের নিজস্ব একটি এন্ডিং বানিয়ে দিবে। সম্পূর্ণ নতুন একটি ধারণা!

৬। কেন হি-বিট গোকু দো ? - গোকুকে কে না চিনেন, তার শক্তির জন্য। এমন কোন ক্যারেক্টার রয়েছে কি যে কিনা গোকুকে হারাতে পারবে? নতুন ইভেন্ট রাখা হয়েছে যেখানে ৫টি ক্যারেক্টার উপস্থাপন করবে (পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন আকারে) যে কিনা গোকুকে হারাতে পারবে। অবশ্যই তার পেছনে প্রতিযোগীর নিজস্ব লজিক থাকতে হবে।  

৭। অ্যানিমে আর্টওয়ার্ক কন্টেস্ট - কেউ যদি আর্টে ভালো হয়ে থাকেন তবে এটি তার দক্ষতা দেখানোর খুবই ভালো একটি সুযোগ হতে পারে। তবে আর্ট অ্যানিমের সঙ্গে সম্পর্কিত হতে হবে।

৮। অ্যানিমিম কন্টেস্ট - এখনকার সময়ে মিম খুবই প্রচলিত একটি ধারনা। রসিকতা কন্টেন্টের মধ্যে মিম খুবই বিখ্যাত। মিমারসদের জন্য মিম কন্টেস্ট আয়োজিত হতে যাচ্ছে।  

৯। অ্যানিমে এমভি মেকিং কনটেস্ট- প্রত্যেক ভিডিও এডিটরদের দক্ষতা দেখানোর ভালো মঞ্চ।  

১০। অ্যানিমে রিভিউ – যারা সচরাচর অ্যানিমে দেখে কিংবা একটি অ্যানিমে দেখেছে এই ইভেন্ট তাদের জন্য। যার যার পছন্দের কোন একটি অ্যানিমে সম্পর্কে রিভিউ দিয়ে পাঠাতে হবে। বিজয়ীদেরকে সার্টিফিকেট ও প্রাইজমানি দেওয়া হবে।  

১১। ফোর কমা মাঙ্গা রাইটিং কম্পিটিশন – আশা করা যায় মাঙ্গার সঙ্গে সবাই পরিচিত। মূলত একটি পেজকে চারটি ভাগে ভাগ করে মাঙ্গা ড্র করাকে বলে ফোর কমা মাঙ্গা। তদ্রূপ একটি মাঙ্গা ড্র করে জমা দিতে হবে।  

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য কোন রেজিস্ট্রেশন ফি নেই। বরং প্রতিটি ইভেন্টে বিজয়ীদের জন্য সার্টিফিকেট এবং প্রাইজমানি দেওয়া হবে।  

ইভেন্ট পেজ লিঙ্ক: https://fb.me/e/3yLi97TYP

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।