ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জবি শিক্ষক-শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডাটা দিচ্ছে রবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
জবি শিক্ষক-শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডাটা দিচ্ছে রবি

ঢাকা: অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে বিশেষ ডাটা বান্ডেল দেবে দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি।

এ লক্ষ্যে রবি ও বিশ্ববিদ্যালয়টির প্রশাসনের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে বলে বৃহস্পতিবার (৫ নভেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় অপারেটরটি।

চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের বাড়তি কোনো চার্জ ছাড়া সাশ্রয়ী মূল্যে ৩০ দিন মেয়াদসহ ৩০জিবি ডাটা প্যাক দেবে অপারেটরটি। এর ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী তাদের শিক্ষা কার্যক্রম ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে নির্বিঘ্নে চালিয়ে যেতে পারবে।

এতে জানানো হয়, এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য প্রতিনিয়ত বিভিন্ন যুগোপযোগী ও ডিজিটাল সেবা নিয়ে আসছে রবি। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের উপস্থিতি ব্যবস্থাপনা, শিক্ষা কার্যক্রম ব্যবস্থাপনা এবং অন্যান্য ডিজিটাল সল্যুশনের ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা চলছে রবি’র।

জবি উপাচার্যের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এবং সহযোগী অধ্যাপক ও ডিরেক্টর (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) কাজী মো. নাসির উদ্দিন এবং রবি’র এন্টারপ্রাইজ বিজনেসের ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম মোহাম্মদ নাজমুল ইসলাম, জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম ও ম্যানেজার ধীমান কান্তি রাহা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।