ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১২ ডিসেম্বর চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
১২ ডিসেম্বর চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস  আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ঢাকা: আসছে ১২ ডিসেম্বর দেশব্যাপী আয়োজিত হতে যাচ্ছে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিসব-২০২০। এবারের আয়োজনের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’।

 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিবসটি উদযাপনে অনলাইনে এক প্রস্তুতি সভা আয়োজিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে উদযাপন কমিটির বৈঠকে এ প্রতিপাদ্য নির্ধারিত হয়।

সভায় অন্যদের মধ্যে অনলাইনে যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, আইসিটি বিভাগ ও এর অধীন দপ্তর, সংস্থাসমূহের সংশ্লিষ্ট  কর্মকর্তারা। এছাড়া বেসিস, বিসিএস, বাক্য-এর সভাপতি ও সাধারণ সম্পাদক সভায় অনলাইনে যুক্ত ছিলেন।

সভায় দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৭টায় আইসিটি বিভাগের উদ্যোগে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত মূল উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরে গুরুত্বপূর্ণ জাতীয় দৈনিক পত্রিকাসমূহে ক্রোড়পত্র প্রকাশ, বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়াতে টকশো প্রচার,  দিবসটির লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরে বাংলা ও ইংরেজিতে দু’টি ওয়েবিনারের আয়োজন, কেন্দ্রীয়ভাবে অনলাইনে কুইজ প্রতিযোগিতা,  দেশব্যাপী জেলা ও উপজেলায় ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন বিষয়ভিত্তিক রচনা, উপস্থিত বক্তব্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সভা সেমিনার, ওয়ার্কশপের আয়োজন করা, সচেতনতামূলক নাটিকা পরিবেশন, শ্রেষ্ঠ ব্যক্তি, প্রতিষ্ঠান ও উদ্যোক্তাদের মধ্যে পুরস্কার বিতরণের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী দিবসটি যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad