ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্য ভবনে শিশু পরিচর্যা কেন্দ্র উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
তথ্য ভবনে শিশু পরিচর্যা কেন্দ্র উদ্বোধন

ঢাকা: রাজধানীর সার্কিট হাউজ রোডে তথ্য ভবনে শিশুদের জন্য নবনির্মিত একটি শিশু পরিচর্যা কেন্দ্র উদ্বোধন করেছেন তথ্য সচিব কামরুন নাহার।

তথ্য ভবনে অবস্থিত চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, গণযোগাযোগ অধিদপ্তর ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে কর্মরত কর্মজীবী মায়েরা তাদের শিশু সন্তানদের এ পরিচর্যা কেন্দ্রে রেখে আরও সুষ্ঠুভাবে তাদের দাপ্তরিক দায়িত্ব পালন করতে পারবেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, তথ্য সচিব ভবনের ১৩তলায় নবনির্মিত প্রশিক্ষণ কক্ষ ও দু’দিনব্যাপী উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধিমূলক কর্মশালারও উদ্বোধন করেন।

তথ্যসচিব বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত ও সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে তিনি তথ্য কর্মীদের সচেষ্ট থাকার আহ্বান জানান।

জনগণের অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়ন কর্মকাণ্ডে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে হলে সচেতন হতে হবে। এ সচেতনতা তৈরির কাজ করতে হবে তথ্য কর্মীদের। সরকার ডিজিটাল বাংলাদেশ নির্মাণের যে পদক্ষেপ নিয়েছে তার সুবিধা কাজে লাগিয়ে উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স ম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক আকতার হোসেন, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামূল কবীর, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিনসহ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।