ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হোম অফিসের কোনো ইতিবাচক দিক নেই: নেটফ্লিক্স প্রধান

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
হোম অফিসের কোনো ইতিবাচক দিক নেই: নেটফ্লিক্স প্রধান নেটফ্লিক্সের চেয়ারম্যান রিড হ্যাস্টিংস (বামে) এবং সহ-প্রধান নির্বাহী টেড স্যারান্ডোস (ডানে)। ছবি: সংগৃহীত

ঢাকা: বাসায় অবস্থান করে দাপ্তরিক দায়িত্ব পালন অর্থাৎ হোম অফিসের কোনো ইতিবাচক দিক নেই বলে মন্তব্য করেছেন ‘নেটফ্লিক্স’ এর সহ-প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিড হ্যাস্টিংস।

হোম অফিসের কোনো ইতিবাচক দিক তো খুঁজেই পাচ্ছেন না, উল্টো হোম অফিসের কারণে কর্ম পরিকল্পনা সম্পর্কিত তর্ক-বিতর্ক আরও জটিল হয়ে ওঠে বলে মনে করেন জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটির এ সিইও।

সম্প্রতি দ্য ওয়াল স্ট্রিট জার্নালের সঙ্গে এক সাক্ষাৎকারে মুখোমুখি হন রিড হ্যাস্টিংস। এসময় হোম অফিস নিয়ে প্রশ্ন করা হলে এতে কোনো ইতিবাচক দিক দেখেন না বরং এর নেতিবাচক প্রভাবই বেশি বলে সাফ জানিয়ে দেন তিনি। তবে করোনা ভাইরাসের সময়েও কর্মীরা যে ঘরে থেকে অফিস করেছেন সেই আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জানিয়েছেন তিনি।

রিড বলেন, ‘আমি এর মধ্যে কোনো ইতিবাচক দিক দেখি না। কর্মীদের সঙ্গে সরাসরি দেখা-সাক্ষাৎ করা যাচ্ছে না, বিশেষ করে আন্তর্জাতিক প্রেক্ষাপটে পুরো বিষয়টিই নেতিবাচক। তবে মানুষের আত্মত্যাগ দেখে আমি সত্যিই দারুণ মুগ্ধ হয়েছি। ’

এদিকে, সবকিছু কাটিয়ে নেটফ্লিক্সের কার্যক্রম আবারও শুরু হয়েছে বলে জানিয়েছেন রিড। তিনি বলেন, ‘আমরা আবার কাজ শুরু করেছি। ইউরোপ এবং এশিয়ার বেশিরভাগ জায়গাতেই আমরা কাজ করছি এখন। ইতোমধ্যে কিছু ভিডিও তৈরি করা হয়েছে। আশার কথা হচ্ছে এ সেপ্টেম্বর এবং অক্টোবরের মধ্যেই আমরা পরীক্ষামূলক ভাবে কিছু জিনিস চালাতে পারবো। ’

প্রসঙ্গত, বিশ্বজুড়ে নেটফ্লিক্সের প্রায় ৮ হাজার ৬শ’ কর্মী রয়েছে। বর্তমানে নেটফ্লিক্সের প্রায় ২০০ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।