ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল মার্কেটিং মাস্টারক্লাস চালু করলো রবি-টেন মিনিট স্কুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
ডিজিটাল মার্কেটিং মাস্টারক্লাস চালু করলো রবি-টেন মিনিট স্কুল

ঢাকা: শিক্ষার্থী ও তরুণ পেশাদারদের জন্য ডিজিটাল মার্কেটিং মাস্টারক্লাস চালু করলো দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল। ডিজিটাল মার্কেটিংয়ের ওপর অনলাইনে শিক্ষা দেওয়ার উদ্দেশে সনদ দিতে এ কোর্সগুলো চালু করা হয়েছে।


 
রবি-টেন মিনিট স্কুলের সহযোগিতায় ‘ডিজিটাল মার্কেটিং’ এবং ‘কনটেন্ট ক্রিয়েশন’ নামে দু’টি বিশেষায়িত কোর্স চালু করেছে অপারেটরটি। কোর্সগুলো পরিচালনা করবেন যথাক্রমে রবি-টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী (সিইও) আয়মান সাদিক এবং সাদমান সাদিক।
 
রোববার (২৩ আগস্ট) রবি থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে বিস্তৃত কভারেজসহ ভিডিও স্ট্রং নেটওয়ার্ক নিয়ে মানুষের জীবনযাত্রায় ডিজিটাল চাহিদা পূরণের পথ আরও সুগম করছে রবি। বর্তমানে অনলাইন শিক্ষা এবং দক্ষতা বিকাশের প্রয়োজনীয়তা বহুগুণ বেড়েছে। বহু শিক্ষার্থী, উদ্যোক্তা ও পেশাদার ব্যক্তিরা ডিজিটাল মিডিয়াতে তাদের জ্ঞান ও শিক্ষার বিকাশ ঘটাতে আগ্রহী। কারণ আজকাল বেশিরভাগ ব্যবসা ও চাকরিতে ডিজিটাল মার্কেটিংয়ের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।
 
দেশ যখন চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশের জন্য প্রস্তুতি নিচ্ছে তখন অনলাইন শিক্ষার মাধ্যমে যুব সমাজের মধ্যে শিক্ষা ও দক্ষতা বিতরণে অগ্রণী ভূমিকা পালন করছে রবি-টেন মিনিট স্কুল।
 
সনদ দিতে এ কোর্সগুলোতে কন্টেন্ট নির্মাতাদের জন্য ই-কমার্স, গ্রোথ হ্যাকিং, গ্রাফিক ডিজাইনিং এবং ফেসবুক, ইনস্টাগ্রাম ও ইউটিউবে কন্টেন্ট মার্কেটিং বিষয়ে শেখার সুযোগ রয়েছে। পাশাপাশি ভবিষ্যত বিপণনকারীরা চাকরির বাজারে নিজেদের প্রস্তুত করতে ডিজিটাল মিডিয়ার ওপর সামগ্রিক জ্ঞান অর্জনের সুযোগ পাবেন। কোর্স সফলভাবে শেষ করার পর সব অংশগ্রহণকারীদের সনদ দেওয়া হবে।
 
কোর্সে অংশগ্রহণকারীদের ডিজিটাল মার্কেটিংয়ের অভিজ্ঞতা দু’টি ক্লাসে শোনাবেন পাঠাও’র পরিচালক সায়েদা নাবিলা মাহাবুব এবং প্রখ্যাত কার্টুনিস্ট মোর্শেদ মিশু।   

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।