ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

১৫ সেকেন্ডের ভিডিও নিয়ে ইনস্টাগ্রাম রিলস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
১৫ সেকেন্ডের ভিডিও নিয়ে ইনস্টাগ্রাম রিলস ইনস্টাগ্রাম রিলস

ঢাকা: অনেকটা টিকটক এবং লাইকির মতো ১৫ সেকেন্ডের শর্ট ভিডিও স্ট্রিমিং ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রামের নতুন ফিচারটির নাম রাখা হয়েছে ‘রিলস’।

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় ফেসবুক কর্তৃপক্ষ।  

এক বা একাধিক ক্লিপে ভিডিও ধারণ করার পাশাপাশি সেগুলো এডিট করা যাবে ইনস্টাগ্রাম রিলসে। তারপর সেগুলো প্রকাশ করে শেয়ার করা যাবে বন্ধুদের সঙ্গেও। আর ইনস্টাগ্রাম আইডিটি যদি হয় পাবলিক অ্যাকাউন্ট তাহলে ‘এক্সপ্লোর’ ফিচারের মাধ্যমে আন্তর্জাতিক দর্শকদের সঙ্গেও শেয়ার করা যাবে ভিডিওগুলো।

গ্যালারিতে থাকা ভিডিও আপলোড করে রিলস থেকে ভিডিও তৈরি করা যাবে। এরসঙ্গে পছন্দ মতো অডিও সাউন্ড, অগমেন্টেন্ট রিয়েলিটি ইফেক্টস যোগ করা যাবে। হ্যান্ডস ফ্রি মুডে ভিডিও রেকর্ড করার জন্য এতে আছে টাইমার এবং কাউন্টডাউন সুবিধাও। টাইমার সেট করে ইচ্ছে মতো সময়ের নির্দিষ্ট ভিডিও রেকর্ড করা যাবে। আর কাউন্টডাউন সুবিধার মাধ্যমে রেকর্ড বাটন প্রেস করার তিন সেকেন্ড পর থেকে রেকর্ড চালু করা যাবে।

একাধিক ভিডিওর মাঝে কোনো রকমের বিরতি ছাড়াই এক ফ্রেমে যুক্ত করতে থাকছে ভিডিও এলাইনমেন্ট ফিচারসও। স্পিড অপশনের মাধ্যমে কোন ভিডিওর গতি কেমন হবে নিয়ন্ত্রণ করা যাবে সেটিও।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
এসএইচএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa