ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে গ্রাহক সেবা দিচ্ছে রবি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে গ্রাহক সেবা দিচ্ছে রবি 

ঢাকা: কৃত্রিম বৃদ্ধিমত্তা সমৃদ্ধ এবং পারস্পারিক ভাব বিনিয়ম যোগ্য হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করে গ্রাহক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

রোববার (২৬ জুলাই) রবি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশে এই প্রথমারের মতো কোনো টেলিকম অপারেটর গ্রাহক সেবায় চ্যাটবটের মতো অত্যাধুনিক ডিজিটাল সল্যুশন আনল, যা গ্রাহক সেবায় এক নতুনত্বের সংযোজন।

রবি ও এয়ারটেল উভয় গ্রাহকরা উদ্বোবনী এই প্রযুক্তিটি উপভোগ করতে পারবেন।

চ্যাটবটের মাধ্যমে সেবা নিতে রবি গ্রাহকদের ০১৮৮৬৬৬৪১২১ নম্বরে এবং এয়ারটেল গ্রাহকদের ০১৬৪৭৭৭১২১২ নম্বরে হোয়াটসঅ্যাপে নক করতে হবে। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই চ্যাটবটটির সেবা নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা সহজেই রিচার্জ করা, প্যাক কেনা, অ্যাকাউন্ট ম্যানেজ করাসহ আরো অনেক সেবা নিতে পারবেন। চলমান কোভিড-১৯ মহামারিতে গ্রাহকদের গ্রাহক সেবা কেন্দ্রে যেতে হবে না বলে এ পদক্ষেপটি তাদের জীবনের সুরক্ষারও ভূমিকা রাখবে। এর ফলে স্বভাবতই গ্রাহকদের ভাইসটির সংস্পর্শে আসার ঝুঁকি কমে যাবে।

ডিজিটাল জীবনধারার প্রতি ঝোঁক বাড়ায় রবি প্রতিনিয়ত ডিজিটাল কাস্টমার কেয়ারের প্রয়োজনীয়তা অনুভব করছে। চ্যাটবট-ভিত্তিক গ্রাহক সেবা গ্রাহকদের এই প্রয়োজনীয়তা পূরণে সহায়ক হবে। সরাসরি কোনো ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে হবে না বলে যেকোনো ব্যক্তি নিজের সুবিধামতো ব্যক্তিগতভাবে সেবাটি গ্রহণ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ। এর মাধ্যমে সহজেই ডিজিটাল গ্রাহক সেবা নিতে পারবেন গ্রাহকরা। ১৮০টি দেশে অ্যাপটির গ্রাহক সংখ্যা ১৫০ কোটি।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।