ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সব ধরনের ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে সিম্ফনি জেড৩০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
সব ধরনের ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে সিম্ফনি জেড৩০ সব ধরনের ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে সিম্ফনি জেড৩০

ঢাকা: বাংলাদেশের সর্বাধিক বিক্রিত মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এসেছে এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির নতুন স্মার্টফোন ‘সিম্ফনি জেড৩০’।

সাধারণ ব্যবহারে সিম্ফনির এ র্স্মাটফোনটি ফুলচার্জে চলবে দু’দিন পর্যন্ত এবং গ্লাস ব্যাটারি কভার, এআই সমৃদ্ধ ট্রিপল ক্যামেরা এবং মিডিয়াটেকের প্রিমিয়াম চিপসেট একে দিচ্ছে ‘ফ্ল্যাগশিপ’ এর তকমা।

‘ওউন এন আইকন’ শ্লোগানের এ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে আছে লেটেস্টে অ্যান্ড্রোয়েড ১০.০।

২০:৯ অ্যাসপেক্ট রেশিওর এ হ্যান্ডসেটে আছে ৬.৫২ ইঞ্চি ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশেন এইচডি প্লাস বা ৭২০*১৬০০।

১.৮ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার এফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসরও মিডিয়াটেকের প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হ্যালিও এ২৫ এর সঙ্গে আছে ৩ জিবি ডিডিআর-৪ র‍্যাম এবং ৩২ জিবি রম যা মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ১২৮ জিবি র্পযন্ত। জিপিও হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ যার স্পিড ৬০০ মেগাহার্জ। এর ফলে হাই রেঞ্জের গেমগুলো খেলা যাবে স্বাচ্ছন্দ্যে। আর ৫০০০ মিলি অ্যাম্পিয়ার নন রিমুভেবল পলিমার ব্যাটারি দিচ্ছে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা।

সুন্দর ছবি তোলার জন্য এ র্স্মাটফোনটির ব্যাকসাইডে আছে তিনটি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল আর ফ্রন্টে থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যার অ্যাপারচার ২.০।

ক্যামেরা ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিচারগুলো হলো: এআই, আল্ট্রা ভিউইং ওয়াইড অ্যাঙ্গেল, পোর্ট্রেইট, ওয়াটারমার্ক, ইমোজি, নাইট মোড, অ্যান্টি-ফ্লিকার, ফেস বিউটি, ডিসপ্লে ফ্ল্যাশ, গুগল লেন্স, টাইম ল্যাপ্স, স্লো-মো, প্রফেশনাল, অটো এইচডিআর এবং টাচ শট।

ট্রু এআই ফটোগ্রাফিতে পাওয়া যাবে আরও কিছু স্পেশাল মোড: ফুড, প্ল্যান্ট, ব্লু স্কাই, নাইট সিন, ক্যারেক্টার্স বিল্ডিং, সানরাইজ এবং সানসেট, ফ্লাওর্য়াস, স্নো, ফায়ারওর্য়াকস, অ্যানিমেল, আইডির্কাড এবং পোর্ট্রেইট।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন জি সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর।

স্পেশাল ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিচার হিসেবে আছে ‘প্যারেন্টাল লক’, যার মাধ্যমে অভিভাবক তার বাচ্চাকে মোবাইলটি দিলেও নিজের অন্য ফোন দিয়ে এ ফোনের নিয়ন্ত্রণ নিজের কাছে রাখতে পারবেন। মোবাইলে বাচ্চা কী করছে তাও দেখতে পাবেন এবং যেকোনো সফটওয়্যারের টাইম নির্দিষ্ট করে দিতে পারবেন।

এছাড়াও আরও অনেক স্পেশাল ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হলো: ফেস আনলক, ডিজিটাল ওয়লেবিয়িং, র্স্মাট কন্ট্রোল, ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন, ওয়ান হ্যান্ড মোড, নাইট মোড, বেডটাইম মোড, লিফট টু ওয়েক আপ, কাস্টমাইজবেল নটিফিকেশন লাইট, স্মার্ট অ্যাকশন এবং স্মার্ট জেশচার।

সিম্ফনির এ ফ্ল্যাগশিপ ফোনটি ইন্ডিগো ব্লু এবং অ্যামাজন গ্রিন কালারে পাওয়া যাচ্ছে মাত্র ৯ হাজার ৭৯০ টাকায়।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।