ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইসিটি অধিদপ্তরের এক কর্মকর্তা করোনা আক্রান্ত

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১২, ২০২০
আইসিটি অধিদপ্তরের এক কর্মকর্তা করোনা আক্রান্ত

ঢাকা: এবার করোনায় আক্রান্ত হলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) অধিদপ্তরের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক প্রকল্প পরিচালকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে আশংকা রয়েছে।

মঙ্গলবার (১২ মে) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক আরশাদ হোসেন।

তিনি বলেন, অতিরিক্ত মহাপরিচালক পর্যায়ের এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।

বিগত ৯ মে তার পরীক্ষা করানো হয়। রোববার (১০ মে) তার প্রতিবেদন আসে যেখানে তাকে করোনা পজিটিভ বলা হয়।

এরপর থেকেই সেই কর্মকর্তা আইসোলেশনে আছেন বলে আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন।

এদিকে আইসিটি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) এক প্রকল্প পরিচালকও করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তবে এখনও তার পরীক্ষা করানো হয়নি বলে জানান, বিসিসির নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব।  

তিনি বলেন, আমাদের এক প্রকল্প পরিচালকের পারিবারিক আত্মীয় করোনাতে আক্রান্ত। তাই মনে করা হচ্ছে তিনিও আক্রান্ত হয়ে থাকতে পারেন। তবে এখনই বিষয়টি নিশ্চিত নয়। তার পরীক্ষা করানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এরইমধ্যে এই প্রকল্প পরিচালককেও হোম আইসোলেশনে রাখা হয়েছে বলে জানান পার্থ প্রতীম।
এর আগেও আইসিটি বিভাগের এক নিরাপত্তাকর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। নতুন করে করোনা আক্রান্তের ঘটনায় রাজধানীর আগারগাঁও-এ আইসিটি টাওয়ারে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে আরও জোর দেওয়া হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক আরশাদ হোসেন বলেন, যিনি করোনায় আক্রান্ত হয়েছেন এবং অন্যজন যিনি আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে, অফিসে তাদের সংস্পর্শে যারা এসেছেন এমন ২৬ জনের একটি তালিকা করা হয়েছে। তাদেরকে হোম আইসোলেশন বা কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

আগামী ১৬ মে প্রতিমন্ত্রী মহোদয়কে (জুনাইদ আহমেদ পলক) নিয়ে একটি জরুরি সভা আয়োজন করা হয়েছে। পরবর্তী করণীয় সম্পর্কে সেখানেই সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মে ১২, ২০২০
এসএইচএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।