bangla news

শিক্ষার্থীদের ফ্রি শিক্ষাবিষয়ক কনটেন্ট ব্যবহারের সুযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-২৯ ৬:৪৯:১৯ পিএম
...

...

ঢাকা: বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক চলমান করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শিক্ষাবিষয়ক ডিজিটাল কনটেন্ট ব্যবহারের সুযোগ দেওয়ার লক্ষ্যে শিক্ষাবিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম টিউটরসিঙ্কয়ের সঙ্গে যৌথ উদ্যোগ নিয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলালিংক জানিয়েছে, এ উদ্যোগের আওতায় বাংলালিংক গ্রাহকরা টিউটরসিঙ্কয়ের অনলাইন কোর্স, ওয়ান-টু-ওয়ান সেশন ভিডিও, নোট, বর্ষ ও অধ্যায় অনুযায়ী প্রশ্নপত্র, প্রশ্নপত্রের সমাধান ও লাইভ ক্লাস বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবে।

সব শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য জাতীয় ও আন্তর্জাতিক উভয় পাঠক্রমের ওপর প্রস্তুত করা কনটেন্টের সংগ্রহ রয়েছে এ প্ল্যাটফর্মে।
 
ছাত্র-ছাত্রীরা https://www.mytutorsinc.com/ ভিজিট করে ই-মেইল ব্যবহার ও পাসওয়ার্ড তৈরি করে টিউটরসিঙ্কয়ের সাইনআপ করতে পারবে। এছাড়া গুগল অথবা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারে করেও এ ওয়েবসাইটে সাইনআপ করা যাবে। সব ব্যবহারকারী সম্পূর্ণ বিনামূল্যে সাইনআপ করতে পারবেন।

এ বিষয়ে বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আব্দুল মুকিত আহমেদ বলেন, যেহেতু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে, তাই এ মুহূর্তে শিক্ষাবিষয়ক ডিজিটাল কনটেন্ট ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত উপকারি হতে পারে। তাদের বিনামূল্যে মানসম্মত এ কনটেন্ট ব্যবহারের সুযোগ দিতে আমরা টিউটরসিঙ্কয়ের সঙ্গে এ উদ্যোগ নিয়েছি। আমরা আশা করছি, আমাদের এ উদ্যোগ ছাত্র-ছাত্রীদের ঘরে বসেই তাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সাহায্য করবে।

টিউটরসিঙ্ক লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ নূর আলম বলেন, ছাত্র-ছাত্রীদের বিশেষ এ সুবিধা দেওয়ার লক্ষ্যে বাংলালিংকের সঙ্গে উদ্যোগটি গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। আমাদের এ প্ল্যাটফর্মে তারা বিভিন্ন উৎস, বই এবং পাঠ্যসূচির শিক্ষা উপকরণ পাবে। মানসম্মত এ উপকরণগুলো এ পরিস্থিতিতে তাদের চাহিদা পূরণ করতে পারে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-04-29 18:49:19