ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে ‘আইকন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে ‘আইকন’

ঢাকা: বিদ্যমান করোনা পরিস্থিতিতে অনলাইনে বিভিন্ন শিক্ষামূলক ইভেন্টের আয়োজন করছে ঢাকায় অবস্থিত ইনফরমেশন সেন্টার অন নিউক্লিয়ার এনার্জি (আইকন)।

রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি করপোরেশন রোসাটমের সহায়তায় চলতি এপ্রিল মাসে আয়োজন করা হচ্ছে কুইজ, শিক্ষামূলক টুর্নামেন্ট, ফ্ল্যাশ-মব সাইন্স রিডিং ও প্রখ্যাত বিজ্ঞানীদের বিষয়ভিত্তিক লেকচার সেশন। রোসাটমের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদাহরণ স্বরূপ ঢাকার পরমাণু শক্তি কেন্দ্রের প্লাজমা ফিজিক্সের প্রধান ড. খায়রুল ইসলাম ‘ফিউশন প্রযুক্তি ও বিশ্বের এনার্জি উৎস’ এবং তার স্বরচিত বই ‘সাই-ফাই’ এর ওপর আলোচনা করবেন।

টুর্নামেন্টগুলো আয়োজিত হবে ‘নিউক্লিয়ার ডাইলেমা’ এবং ‘নিউক্লিয়ার হাইপোথিসিস’ এর ওপর। বিভিন্ন বিষয়ে কুইজ ছাড়াও রাশিয়ার পরমাণু শিল্পের ৭৫ বছর পূর্তি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ওপর বিশেষ কুইজ অনুষ্ঠেয় হবে।

টুর্নামেন্ট, কুইজ ও অন্য প্রতিযোগিতায় বিজয়ীদের আইকোনের পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ ও অতিরিক্ত তথ্যের জন্য আইকোন ঢাকার অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/iconedhaka/ ভিজিট করা যেতে পারে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।