ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

ঘরে বসে নববর্ষ উদযাপনে রাকুতেন ভাইবারের নতুন ফিচার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
ঘরে বসে নববর্ষ উদযাপনে রাকুতেন ভাইবারের নতুন ফিচার

ঢাকা: বিশ্বজুড়ে বিস্তৃত পরিসরে দিন দিন বেড়েই চলেছে কোভিড-১৯-এর প্রকোপ। সঙ্কটকালীন এ সময়ে সবাইকে পরিবার, বন্ধু ও সমাজের সঙ্গে যুক্ত রাখতে এরই মাঝে নানা উদ্যোগ নিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান রাকুতেন ভাইবার। এরই ধারাবাহিকতায় আসন্ন পহেলা বৈশাখে ঘরে থাকা মানুষের মাঝে নববর্ষের আনন্দ ছড়িয়ে দিতে রাকুতেন ‘শুভ নববর্ষ বট’ নামে আরও নতুন একটি ফিচার চালু করেছে।

শনিবার (১১ এপ্রিল) রাকুতেন ভাইবারের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে এ বছর ঘরে বসেই পহেলা বৈশাখ উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার।

এমন সময়ে সামাজিক একতা ধরে রাখা  ও নিজের পছন্দের মানুষকে নবর্ষের শুভেচ্ছা জানানো খুবই গুরুত্বপূর্ণ। ঘরে বসেই যাতে সবাই নিজের পছন্দের মানুষকে নবর্ষের শুভেচ্ছা জানাতে পারে তাই রাকুতেন ভাইবারের ‘শুভ নববর্ষ বট’ নামে নতুন একটি ফিচার চালু করেছে। এতে স্টিকার, পোলারয়েড ফ্রেম ও আকর্ষণীয় কার্ড সমন্বিত করা হয়েছে, যা শুভেচ্ছাবার্তাকে আরও বেশি আকর্ষণীয় ও আন্তরিক করে তুলবে। যখন এ ফিচার ব্যবহারকারী টেক্সট হিসেবে 'shudho noboborsho, pohela Baishakh' এবং ‘শুভ নববর্ষ’ ব্যবহার করবেঞ, তখন অন-স্ক্রিন অ্যানিমেশন চলে আসবে।  

সুস্থ ও নিরাপদে থাকার ওপর গুরুত্ব দিয়ে রাকুতেন ভাইবারের এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিজনেস ডেভলপমেন্টের সিনিয়র ডিরেক্টর অনুভব নায়ার বলেন, কোভিড-১৯-এর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আমরা মানুষকে উৎসবসহ সবসময় সামাজিক দূরত্ব মেনে চলতে উৎসাহিত করছি। তবে, একটি প্রতিষ্ঠান হিসেবে বিশেষ দিনের গুরুত্ব আমরা বুঝি। তা সত্ত্বেও, এই প্রতিকূল সময়ে বাংলাদেশের মানুষকে নিজ নিজ ঘরে নিরাপদে থেকে প্রিয়জনদের সঙ্গে কানেক্টেড থাকার আহ্বান জানাই। ঘরে থাকা এই মানুষগুলোর মাঝে আনন্দ ছড়িয়ে দিতেই আমাদের এ উদ্যোগ।

ভাইবার তাদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে #stayathome সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জের মাধ্যমে বাংলাদেশের মানুষকে ঘরে থাকতে অনুরোধ করেছে। কোভিড-১৯-এর এই সঙ্কটকালীন সময়ে মানুষ যাতে নিজ কমিউনিটির সঙ্গে কানেক্টেড থাকতে পারে, তার বিভিন্ন কার্যকরী উপায় খুঁজছে বিভিন প্রতিষ্ঠান। রাকুতেনও এর বাইরে নয়। এ বছর বাংলা নববর্ষ ভিন্নভাবে উদযাপিত হবে। ভাইবারের সাহায্যে মানুষ এবারের পহেলা বৈশাখ দায়িত্বশীলভাবে উদযাপন করতে পারবে এবং প্রিয়জনদের সাথে কানেক্টেড থাকতে পারবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০ 
জিসিজি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa