ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোনে করোনা ভাইরাসের প্রভাব

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
আইফোনে করোনা ভাইরাসের প্রভাব

করোনা ভাইরাসের প্রভাবে চীনে বেশ কয়েকটি উৎপাদন কারখানা বন্ধ করে দিয়েছে অ্যাপল। যে কারণে চাহিদায় ঘাটতি দেখা দিয়েছে। আর এতে কাঙ্ক্ষিত মুনাফা থেকে বঞ্চিত হওয়ার কথা বলেছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।

এ বিষয়ে এক বিবৃতিতে অ্যাপল জানিয়েছে, জানুয়ারি-মার্চ প্রান্তিকে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো না।

উল্লেখিত প্রান্তিকে ৬৩ বিলিয়ন ডলার থেকে ৬৭ বিলিয়ন ডলার মুনাফার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলো অ্যাপল।

বিবৃতিতে আরো বলা হয়, আমাদের আইফোনের কারখানাগুলো হুবেই প্রদেশের বাইরে অবস্থিত হলেও এবং কারখানাগুলো এরইমধ্যে চালু হলেও, স্বাভাবিক উৎপাদনে ফিরতে সময়ের কারণে চাহিদা ঘটতিতে পড়তে পারে। যার প্রভাব পড়বে কোম্পানির মুনাফায়।

তবে এখন পর্যন্ত চীনে অ্যাপলের স্টোরগুলো বন্ধ রয়েছে বলেও জানানো হয় বিবৃতিতে।

করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশের উহানে আরও ৯৩ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে প্রদেশটির স্বাস্থ্য কমিশন। এ পর্যন্ত প্রদেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৮৬ জন। সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৪৩৬ জন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।