ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ডিজিটাল বাংলাদেশ মেলা’ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
‘ডিজিটাল বাংলাদেশ মেলা’ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ডিজিটাল বাংলাদেশ মেলা

ঢাকা: ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’ ২০২০  উপলক্ষে শিশু ও কিশোর-কিশোরীদের জন্য উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

আগামী ১৮ জানুয়ারি সকাল ১০টায় ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বিভাগের জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন জানান, দু’টি গ্রুপে এই প্রতিযোগিতা হবে।

প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি ‘ক’ গ্রুপ এবং ষষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ নির্ধারণ করা হয়েছে। বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা ওয়েবসাইটে www.telecomdepdt.gov.com বিস্তারিত তথ্য জানতে পাবেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ডিজিটাল প্রযুক্তিখাতের সরকারি-বেসরকারি অংশীজনদের নিয়ে আগামী ১৬-১৮ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলা অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এ মেলার উদ্বোধন করবেন বলে জানিয়েছে ওই বিভাগ।

জিজিটাল উদ্যোক্তা সম্মেলন, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা ছাড়াও ১৩টি সেমিনারের মাধ্যমে সরকারের মন্ত্রী, দেশি-বিদেশি সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা বর্তমানের প্রযুক্তি ও আগামীদিনে প্রযুক্তির গন্তব্য নিয়ে কথা বলবেন। ট্যালেন্ট গ্যাপ, ডিজিটাল অর্থনীতি, ডিজিটাল গ্রোথ, স্মার্ট সিটি, এসডিজির অ্যাচিভমেন্ট ইত্যাদি বিষয়ে জানা যাবে।

ডিজিটাল বাংলাদেশ মেলায় ১শটি স্টল, মিনি প্যাভিলিয়ন ও প্যাভিলিয়ন থাকবে। এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ডিজিটাল অগ্রগতি তুলে ধরা হবে। মেলায় বঙ্গবন্ধুকে নিয়ে পৃথক কর্নারে প্রযুক্তির মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।