ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্লট পেলো আরও ৭ কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্লট পেলো আরও ৭ কোম্পানি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চুক্তি সম্পন্ন হয়

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটির ইন্ডাস্ট্রিয়াল জোনে আরো সাত কোম্পানিকে প্লট বরাদ্দ করেছে পার্ক কর্তৃপক্ষ। এরইমধ্যে উক্ত কোম্পানিগুলোর সঙ্গে চুক্তি করে তাদের প্লট বুঝিয়ে দেওয়া হয়েছে।

নতুন এসব কোম্পানি হাইটেক পার্ক প্রকল্পে প্রায় ৫৫৮ কোটি টাকা বিনিয়োগ করবে। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানে নতুন কর্মসংস্থান তৈরি হবে প্রায় পাঁচ হাজার ২৫০ জনের।


 
সোমবার (১০ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চুক্তি সম্পন্ন হয়। চুক্তির আওতায় আগামী ৪০ বছরের জন্য বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ডাটা সফট, আমরা হোল্ডিংস, ডেভ নেট লিমিটেড, স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম লিমিটেড, মিডিয়া সফট ডাটা সিস্টেম লিমিটেড, ইউ ওয়াই সিস্টেম লিমিটেড নামীয় প্রতিষ্ঠানগুলো বিনিয়োগের সুযোগ পেলো। এর আগে এসবি টেল এন্টারপ্রাইজ গত ২৮ নভেম্বর বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে চুক্তিবদ্ধ হয়।
 
এ বিষয়ে হাইটেক কর্তৃপক্ষ জানায়, এই চুক্তির মাধ্যমে যে ৭টি কোম্পানি এখানে ২০.৪১ একর জমি বরাদ্দ পেলো তারা হার্ডওয়্যার, সফটওয়্যার, আইওটি, বিপিও, ট্রেনিং সেন্টার, ডাটা-সেন্টার, মোবাইল ফোন সংযোজন ও উৎপাদন, আরএনডি প্রভৃতি উচ্চপ্রযুক্তি নিয়ে কাজ করবে। এতে হাইটেক পার্কে প্রায় ৫২৫০ জনের কর্মসংস্থান সৃষ্টি করবে। কোম্পানিগুলো এখানে প্রায় ৫৫৮ কোটি টাকা বিনিয়োগ করবে।
 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। তিনি বলেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আওতায় নির্মিতব্য হাইটেক পার্কগুলো বিনিয়োগ আকৃষ্ট করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আমরা আশা করি হাইটেক পার্ক/সফটওয়ার টেকনোলজি পার্কগুলো সফটওয়্যার, ইলেকট্রনিক্স ইত্যাদি পণ্য রফতানির মূল কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

চুক্তি স্বাক্ষর অনু্ষ্ঠানে কোম্পানিগুলোর প্রতিনিধি এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা ডিসেম্বর ১০, ২০১৮
এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।