ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইলের প্যাকেজ নিয়ে অপারেটরদের সঙ্গে বসবে বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৮
মোবাইলের প্যাকেজ নিয়ে অপারেটরদের সঙ্গে বসবে বিটিআরসি সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা

ঢাকা: মোবাইল ফোনের বিভিন্ন প্যাকেজ নিয়ে অপারেটরদের সঙ্গে বসবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি’র চেয়ারম্যান মো. জহুরল হক শনিবার (০৮ ডিসেম্বর) সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, কোনো প্যাকেজের মেয়াদ যাতে সাতদিনের কম না হয় সেজন্য এরইমধ্যে অপারেটরদের চিঠি পাঠানো হয়েছে।

অপারেটরদের কাছে তথ্য নিয়ে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

মোবাইল ফোন অপারেটরদের প্যাকেজ সম্পর্কে জানতে চাওয়ার পাশাপাশি আগামী ৯ ডিসেম্বর (রোববার) থেকে নতুন নির্দেশনা পালন করতে বলা হয়েছে বলেও জানান নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান।

তিনি বলেন, ‘আমরা কাজ করছি, ৬ তারিখের মধ্যে প্যাকেজগুলোর তথ্য চেয়েছি। সিদ্ধান্ত নিয়েছি কোনো প্যাকেজ সাতদিনের আগে শেষ হবে না। ’

মোবাইল ফোন অপারেটরগুলোর সংক্ষিপ্ত সময় কিংবা অসময়ের প্যাকেজ নিয়ে গ্রাহকদের মধ্যে অসন্তোষের মধ্যে সম্প্রতি চিঠি পাঠায় বিটিআরসি।   

অপারেটরগুলো ভয়েস ও ডাটা প্যাকেজ নিয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, একটা প্যাকেজ কিনলেন ৭ বা ৮ ঘণ্টার জন্য। দেখা গেল যে ইউজ হলো না টাকা শেষ হয়েছে, ৭ ঘণ্টা পরে আপনি যখন টাকাটা ক্লেইম করবেন তখন সে বলবে আমি তো ৭ ঘণ্টার প্যাকেজ দিয়েছিলাম, অষ্টম ঘণ্টা হয়েছে, টাকাটা পাবে না!

‘আমাদের ধারণা হয়েছে, কাস্টমারদের ক্ষতি হতো, স্ট্যাডি করে দেখা গেছে। কমিশন সিদ্ধান্ত নিয়েছে এখন কোনো প্যাকেজ সাতদিনের কম হবে না। ’

তবে এ সিদ্ধান্ত এখনও কার্যকর হয়নি জানিয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, ৯ তারিখের মধ্যে অপারেটরদের কথা শুনবো। অপারেটরদের সঙ্গে আগামীকাল কথা বলবো। আমরা সব সময় কাস্টমারবান্ধব।

তবে গ্রাহকদেরও সচেতন হওয়ার পাশাপাশি ব্যবসায়ীদেরও স্বার্থ দেখতে হবে জানিয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, তারা ব্যবসা গুটিয়ে চলে গেলে তখন কী অবস্থা হবে?

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৮/আপডেট: ১৬৩১ ঘণ্টা
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।