ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডুয়েটে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
ডুয়েটে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু

গাজীপুর: তড়িৎ ও ইলেক্ট্রনিক বিষয়ে অধিকতর গবেষণা ও উদ্ভাবনের জন্য গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) অ্যাডভান্সমেন্ট ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (আইসিএইইই-২০১৮) বিষয়ক তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু হ‌য়ে‌ছে। 

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পা‌সে অনুষ্ঠা‌নের উ‌দ্বোধন ক‌রেন চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এস এম নজরুল ইসলাম।  

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারস্ (আইইইই) এর বাংলাদেশ সেকশনের সভাপতি ড. সিলিয়া সাহনাজ, কনফারেন্সের টেকনিক্যাল পৃষ্ঠপোষক ডুয়েটের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. এম এস এইচ চৌধুরী, কনফারেন্সের চেয়ার ডুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন, অরগানাইজিং চেয়ার ডুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো রাজু আহমেদ, টেকনিক্যাল চেয়ার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন ফারুক প্রমুখ।  

অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক ড. এস এম নজরুল ইসলাম বলেন, আমাদের দেশের গুরুত্বপূর্ণ যে সমস্যাগুলো রয়েছে তা মূলত প্রকৌশল বিষয়ক। এর সমাধান মূলত প্রকৌশলীরাই দিতে পারেন। আর সবচেয়ে মেধাবীরা প্রকৌশল বিষয়ে পড়তে আসেন। আমরাই পারি গবেষণা ও উদ্ভাবনের সমস্যাগুলোকে সমাধান করতে। তবেই দেশ ও জাতি এগিয়ে যাবে।  

বিশ্ববিদ্যালয়ের সব ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক এবং শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ-বিদেশের শিক্ষাবিদ, বিজ্ঞানী ও গবেষকরা অনুষ্ঠানে নেন।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ন‌ভেম্বর ২২, ২০১৮
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।